Asianet News BanglaAsianet News Bangla

Happy Teacher’s Day: উপহারে প্রকাশ পাক শিক্ষকের প্রতি শ্রদ্ধা, জেনে নিন কেমন উপহার দেবেন

প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। থাকেন। এই দিন শিক্ষককে শ্রদ্ধা জ্ঞাপন ও উপহার দেওয়ার চল রয়েছে সর্বত্র। আর রইল কয়টি গিফটের আইডিয়া। এবছর এমন উপহার দিন যাতে প্রকাশ শিক্ষকের প্রতি আপনার শ্রদ্ধা। দেখে নিন কেমন উপহার দিতে পারেন।

See the unique gifts idea of Teachers Day ABSC
Author
First Published Sep 4, 2022, 10:30 AM IST

রাত পোহালেই শিক্ষক দিবস। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। এই দিনটি প্রত্যেকেই তাঁর নিজের শিক্ষককে সম্মান প্রদান করে থাকেন। এই দিন শিক্ষককে শ্রদ্ধা জ্ঞাপন ও উপহার দেওয়ার চল রয়েছে সর্বত্র। আর রইল কয়টি গিফটের আইডিয়া। এবছর এমন উপহার দিন যাতে প্রকাশ শিক্ষকের প্রতি আপনার শ্রদ্ধা। দেখে নিন কেমন উপহার দিতে পারেন। 

শিক্ষক দিবসে ফুল উপহার দিতে পারেন শিক্ষককে। ফুলের বুকে কিনে ফেলুন। বিভিন্ন মাপের ও বিভিন্ন ডিজাইনের বুকে পাওয়া যায়। বাজেট বুঝে দিনে ফেলুন। আর এর সঙ্গে অবশ্যই দিন টিচার্স ডে-র কার্ড দিতে ভুলবেন না।  

কফি কাপ উপহার দিতে পারেন। কফি কাপে শিক্ষকের ছবি কিংবা ক্লাস রুমের ছবি প্রিন্ট করিয়ে দিন। এমন নকশা যে কোনও দোকানে করাতে পারেন। স্মরণীয় হবে দিনটি। তাই দেরি না করে চট করে এমন কফি কাপ কিনে ফেলুন। 

হাতে আঁকা ছবি উপহার দিতে পারে শিক্ষককে। আপনার যদি আঁকার ওপর দক্ষতা থাকে, তাহলে আপনার হাতে আঁকা ছবি ল্যামিনেট করে উপহার দিন। এমন ছবি পেয়ে খুশি হবেন আপনার শিক্ষক। 

নিজের হাতে হ্যান্ডক্রাফ্ট বানিয়ে উপহার দিতে পারেন। কাগজ, বোর্ড কেটে কোনও আকর্ষণীয় নকশা বানিয়ে ফেলুন। এবার তা উপহার দিন আপনার শিক্ষককে। একেবারে অন্যরকম উপহার হবে এটি। আপনার হাতে বানানো জিনিস পেয়ে অবশ্যই তিনি খুশি হবেন।
  
পেন স্ট্যান্ড ও পেন উপহার দিতে পারেন। টিচার্স ডে-র উপহার হিসেবে সেরা হল পেন স্ট্যান্ড ও পেনের সেট। বিভিন্ন ডিজাইনের পেন স্ট্যান্ড পাওয়া যায়। তবে, এমন পেন স্ট্যান্ড কিনুন যাতে আপনার রুচি প্রকাশ পায়। 
  
বই উপহার দিতে পারে পারেন আপনার শিক্ষককে। শিক্ষকের পছন্দের লেখকের বই কিনে তা উপহার দিন। তবে, সুন্দর করে তা গিফট প্যাক করে দেবেন। আপনার উপহার মন কাড়বে শিক্ষকের। আমাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করেন শিক্ষকের। প্রতিটি ছাত্রছাত্রীর ক্ষমতার মূল্যায়ন করে তার ভবিষ্যত গড়ে তুলতে তাকে সঠিক শিক্ষা প্রদান করেন শিক্ষকেরা। সে কারণে মা-বাবার সমতুল্য মনে করা হয় শিক্ষককে। এবার শিক্ষক দিবসের দিনে তাঁর প্রতি আপনার শ্রদ্ধা জ্ঞাপন করুন। 

আরও পড়ুন- Durga Puja 2022: পুজোর সাজে চমক থাকে ষষ্ঠী থেকে, দেখে নিন এদিন কেমন শাড়ি পরবেন

আরও পড়ুন- মানসিক চাপ থেকে মাথা ব্যাথা কমাতে শঙ্খপুষ্পী ওষুধের মত কাজ করে, জানুন এই ফুলের ভেষজ উপকারিতা

আরও পড়ুন- জলের তলায় উল্টো ক্যাটওয়াক, চোখধাঁধানো ভিডিওতে মহিলার কেরামতিতে তোলপাড় নেটদুনিয়া

Follow Us:
Download App:
  • android
  • ios