Asianet News BanglaAsianet News Bangla

বর্ষাকালে তাড়াতাড়ি জামা-কাপড় শুকোনোর ছটি অসাধারণ টিপস

জামা কাপড়ের ভেজাভাব নিয়ে বাড়ির মা কাকিমারা পড়েন মহা ফ্যাসাদে। কোথায় মেলবেন, কীভাবে শুকোবেন জামা কাপড়, তা নিয়ে রীতিমত সমস্যায় পড়েন তাঁরা।

Six great tips for drying clothes early in the rainy season bpsb
Author
Kolkata, First Published Aug 10, 2021, 8:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারাদিন আকাশের মুখ ভার। শ্রাবণের ভরা বর্ষায় গোটা দিন স্যাঁতস্যাঁতে। বাড়ি ঘর ভেজা, ভেজা জামা কাপড়। এই জামা কাপড়ের ভেজাভাব নিয়ে বাড়ির মা কাকিমারা পড়েন মহা ফ্যাসাদে। কোথায় মেলবেন, কীভাবে শুকোবেন জামা কাপড়, তা নিয়ে রীতিমত সমস্যায় পড়েন তাঁরা। জামা কাপড় না শুকোনোর ফলে ভেজা থেকে যায় সেইসব। স্যাঁতস্যাঁতে গন্ধ বেরোয় কাপড় জামা থেকে। তা থেকে মুক্তির উপায় রয়েছে। 

বর্ষাকালেই (rainy season) দারুণ ভাবে শুকোবে জামা কাপড় (drying clothes)। তার ছটা উপায় (Six great tips) জেনে নিন। 

১. প্রথমত জামা কাপড় ধোওয়ার পর সেটি থেকে ভালো করে জল নিংড়ে নিতে হবে। মনে রাখবেন যত ভালো করে জল নিংড়ে নেবেন তত তাড়াতাড়ি জামা-কাপড় শুকোবে। জামা-কাপড়ের ভিতর বেশি জল থাকলেই তা শুকোতে অনেক সময় নেবে।

২. যদি বাড়িতে ওয়াশিং মেশিন থেকে থাকে তাহলে জামা কাপড় শুকোতে দেওয়ার আগে কিছুটা মেশিনে শুকিয়ে নেবেন।

৩. যদি কোনভাবেই বাইরে বা ছাদে জামাকাপড় শুকোতে না দেওয়া যায় তাহলে ঘরের মধ্যেই স্ট্যান্ড ফ্যান চালিয়ে জামাকাপড় শুকিয়ে নিতে হবে।

৪. জামাকাপড় কিছুটা শুকিয়ে যাওয়ার পর যদি দেখছেন শার্টের কলার বা হাতা ভিজে আছে সেক্ষত্রে গরম ইস্ত্রি চালিয়ে শুকিয়ে নিতে পারেন। এরপর ফলে জামা শুকনোও হয়ে গেল এমনকি ইস্ত্রিও।

৫. অনেক সময় দেখা যায় যে, অনেক বৃষ্টি হলেও মাঝে মধ্যে রোদ দেখা যায় বাইরে। আর তাই সেটা খেয়াল রেখে ফাঁকে ফাঁকে জামাকাপড় শুকিয়ে নিন।

৬. যে ঘরে জামা-কাপড় শুকোতে দেবেন সেই ঘরের দরজা-জানালা খুলে রাখবেন। তাহলে তাড়াতাড়ি জামা কাপড় শুকোবে। তবে, মনে রাখবে জানলা বা দরজা দিয়ে বৃষ্টির ছাট যেন না আসে।

Follow Us:
Download App:
  • android
  • ios