গরমকালে পার্টিতে যেতে গেলে সবার আগে মাথায় আসে কী ড্রেস পরব। একদিকে ভীষণ গরম, তার উপর পার্টিতেও নজর কাড়তে হবে সকলের। আর অনুষ্ঠান হোক বা পার্টি এ মেক আপ কিন্তু মাস্ট। পারফেক্ট  জামা আর তার সঙ্গে চাই হালকা মেক আপ।  তবে  শুধু ড্রেসই নয়, তার সঙ্গে মেক আপটাই বা কেমন হবে এই বিষয়গুলি মাথায় যেন ঘুরতেই থাকে। তার উপর আবার গরম কালের পার্টি বলে কথা।গরম কালের পার্টি দিন হোক বা রাত সবসময়ে হালকা পোশাক পরাটাই ভাল। কম সময়ের মধ্যে কীভাবে পার্টির মধ্যমণি হয়ে উঠবেন, রইল নজরকাড়া কিছু টিপস।

আরও পড়ুন-ভরা পেটেই কি অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন, আজ ত্যাগ করুন এই অভ্যাস...

সাজের প্রাথমিক পর্যায় হল ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং। তারপর মুখের বেস মেক আপটা করতে হবে। যারা হেভি মেক আপ পছন্দ করেন তারা সেই অনুযায়ী মেক আপ করুন। আর যারা হালকা সাজতে ভালবাসেন তারা সেটা করুন। পার্টিতে নিজেকে মধ্যমণি করে তুলতে গেলে সবার আগে একটি উজ্জ্বল রঙের ড্রেস পরতে হবে। এবার সেটির সঙ্গে মানানসই মেক আপ করতে হবে। সবসময় চেষ্টা করবেন গর্জিয়াস অথবা হালকা পোশাক পরতে। এতে দেখতেও যেমন সুন্দর লাগবে। তেমনই গরম কম লাগবে।

আরও পড়ুন-রক্তদানের ক্ষেত্রে কি করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে, জেনে নিন এমন আরও ১০ প্রশ্নের উত্তর...

দিনের বেলার ক্ষেত্রে হালকা আইশ্যাডো আর কাজল দিয়েই চোখকে হাইলাইট করতে পারেন। আর রাতের বেলা হলে জন্য স্মোকি আই করতে পারেন। আর যদি স্মোকি আই করতে না পারেন তাহলে ড্রেসের সঙ্গে  ম্যাচ করে হালকা আইশ্যাডো দিয়ে নিন। তারপর একটু মোটা করে কাজলটা লাগিয়ে নিন। দেখবেন পুরো লুকসটাই পাল্টে গেছে। চোখের মেক আপ যদি খুব গাঢ় করেন তাহলে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। পোশাকের সঙ্গে ম্যাচ করে একটা ছোট্ট টিপও পরতে পারেন।যারা একদম হালকা সাজতে পছন্দ করেন তারা স্মোকি সিমারি আই অনায়াসে ট্রাই করতে পারেন। এতে একটা ন্যাচারাল লুক আসে। দিন হোক বা রাত তবে চোখের পুরো মেক আপ করার পরে মাসকারা লাগাতে ভুলবেন না যেন। এটা কিন্তু মাস্ট।

 

তবে দিনের বেলা পার্টি হলে যতটা পারবেন হালকা সাজুন।  রাতের বেলার ক্ষেত্রে একটু গর্জিয়াস মেক আপ অনায়াসেই করতে পারেন। মেক আপ যেমনই করুন না কোন পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখেই করুন। গরমে চুলটা বেধে রাখার চেষ্টা করুন। এতে গরম কম লাগবে। পোশাকের সঙ্গে ম্যাচ করে চুলটা বেধে নিন।উজ্জ্বল রঙের পোশাকের সঙ্গে গাঢ় লিপস্টিক দারুণ মানানসই। সেটি পরলে দেখতে যেমন সুন্দর লাগবে ঠিক তেমনই সবার মধ্যে নজরও কাড়বেন আপনি। পোশাকের সঙ্গে মিল রেখে লিপস্টিক বাছুন। ন্যুড শেড, চেরি পিঙ্ক, লালের বিভিন্ন শেড ফ্যাশনে ইন। এছাড়াও হাল ফ্যাশনে ম্যাটি লিপস্টিকেরও খুব চল রয়েছে। গায়ের রং এবং পোশাকের সঙ্গে মিলিয়ে অনায়াসেই ট্রাই করতে পারেন ম্যাট লিপস্টিক। সবশেষে পারফিউম লাগাতে একদম ভুলবেন না যেন।