Asianet News BanglaAsianet News Bangla

মদের সঙ্গে কোল্ড ড্রিংকস মিশিয়ে খান ? হতে পারে মৃত্যু

স্বাস্থ্যকর খাবার খেতে গিয়ে নিজের অজান্তেই ভুল করে থাকি আমরা। ভুল করেও এই জিনিস একসাথে খাওয়া উচিত নয়। এতে করে আপনি আপনার জীবন নিয়ে খেলা করছেন, তাহলে চলুন জেনে নেই এই খবর সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

These things should not be taken together otherwise you may suffer from this deadly disease BPSB
Author
Kolkata, First Published Jul 13, 2022, 10:47 PM IST

শরীর সুস্থ রাখতে সব সময় স্বাস্থ্যকর খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন ও একাধিক খনিজে পরিপূর্ণ খাবার খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। সেই মত মেনে আমরা সকলেই চেষ্টা করি খাদ্যতালিয়ার স্বাস্থ্যকর খাবার রাখতে। সারাদিনে, মাছ, পনির, কলা- তো খেয়েই থাকি সকলে। এর সঙ্গে আছে ডিম। কিন্তু, জানেন কি, স্বাস্থ্যকর খাবার খেতে গিয়ে নিজের অজান্তেই ভুল করে থাকি আমরা। ভুল করেও এই জিনিস একসাথে খাওয়া উচিত নয়। এতে করে আপনি আপনার জীবন নিয়ে খেলা করছেন, তাহলে চলুন জেনে নেই এই খবর সম্পর্কে সম্পূর্ণ তথ্য।

পুষ্টিকর খাবার আমাদের শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা সবারই জানা। খাবার খেলে আমাদের শরীর শক্তি পায়। যাতে আমাদের শরীর সুস্থ ও সবল থাকে। কিন্তু কিছু জিনিস আছে যা খাওয়ার সময় একসাথে খাওয়া উচিত নয়। এমনটা করলে আমাদের শরীরের অনেক ক্ষতি হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন কোন জিনিসগুলো একসাথে খাওয়া উচিত নয়।

দুধ এবং দই

দুধ এবং দই একসাথে খাওয়া উচিত নয়। কারণ দুধের স্বাদ গরম। আর দইয়ের স্বাদও ঠান্ডা। দুটোই একসাথে নিলে শরীরে সাদা দাগ পড়তে শুরু করে। যা আমাদের শরীরে ভালো দেখায় না।

ঠান্ডা পানীয় এবং মদ

কোল্ড ড্রিংকস এবং অ্যালকোহল একসঙ্গে খাওয়া উচিত নয়। কারণ কোল্ড ড্রিংকসে নিজস্ব একটি রাসায়নিক পাওয়া যায়। যা আমাদের শরীরের ভিতরে অ্যালকোহলের সাথে বিক্রিয়া করতে পারে। আর যার কারণে আপনিও রক্ত বমি করতে পারেন।

ডিম ও মাছ এক সঙ্গে খাওয়া উচিত নয়। এতে ত্বকে অ্যালার্জি হতে পারে। তাই এক সঙ্গে মাছ ও ডিম খাবেন না। সকালের ব্রেকফার্স্ট ডিম খান। আর দুপুরে মাছ খেতে পারেন। 

ডিম ও পনির এক সঙ্গে খেয়ে থাকি আমরা অনেকেই। কিন্তু, এই দুটোই প্রোটিনের উৎস। তাই এই দুটো একসঙ্গে খেলে হজমের সমস্যা দেখা দিতে পারে। এবার থেকে মেনে চলুন এই টোটকা। ভুলেও এক সঙ্গে খাবেন না ডিম ও পনির। 

রোজ ব্রেকফার্স্টে কলা, ডিম আর পাউরুটি খান? এই অভ্যেস আজই বদল করুন। কলা ও ডিম এক সঙ্গে খাওয়া উচিত নয়। এতে হতে পারে কোষ্ঠকাঠিন্য ও গ্যাসের সমস্যা। বর্তমানে গ্যাসের সমস্যায় প্রায়শই সকলে ভুগছেন। এর থেকে মুক্তি পেতে সবার আগে খাদ্যতালিকায় বিশেষ নজর দিন। ভুল খাবার খাওয়ার জন্যই বাড়ে এই সমস্যা।

Follow Us:
Download App:
  • android
  • ios