Asianet News BanglaAsianet News Bangla

মুখের তেলাভাব, ব্রণর সমস্যা কাটাতে এবার আশ্রয় নুন-লেবুর জল, জানুন এর উপকারিতা

নিয়ম করে বাড়িতেই বানিয়ে ফেলুন নুন লেবুর জল। দেখবেন সহজেই মিলছে অনেক সমস্যার সমাধান। কী কী উপায় মিলবে উপকারিতা জেনে নিনঃ

these tips can reduce your oily skin problem bjc
Author
Kolkata, First Published Sep 30, 2021, 5:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সামনে  নুন লেবুর জল (Lime Water) খান প্রত্যহ, অজানা হাজার সমস্যার সমাধান করে দিতে সক্ষম এই উপাদান। অবসরে বা নিয়ম করে বাড়িতেই বানিয়ে ফেলুন নুন লেবুর জল। দেখবেন সহজেই মিলছে অনেক সমস্যার সমাধান।

these tips can reduce your oily skin problem bjc

কী কী উপায় মিলবে উপকারিতা জেনে নিনঃ

১, নুন লেবুর জল খেলে মুখের ত্বক ফিরে পায় হারানো উজ্জ্বল্যতা (Shine Skin)। মুখের যৌলুস ফিরে পেতে তাই প্রতিদিন নুন লেবুর জল খান।
২, শরীরের অতিরিক্ত মেদ (Reduce Fat) কমাতে সাহায্য করে এই নুন লেবুর জল। তাই শরীরের ওজন কমাতে প্রতিদিন পাতি লেবুর রসের সঙ্গে জল মিশিয়ে খেয়ে ফেলুন। শরীর অনেক বেশি হালকা হয়ে উঠবে।

আরও পড়ুনঃ নাক ডাকেন ঘুমিয়ে! রেহাই পেতে মাথায় রাখুন এই সহজ টিপস

আরও পড়ুন- সদ্য মা হয়েছেন, বেড়েছে শরীরের ওজন, এবার এই কয়েকটি টিপসেই ফিরে পান পুরোনো ফিগার

আরও পড়ুন- সামনেই পুজো, নিজেকে স্টানিং লুকে তুলে ধরতে শেষ ২০ দিন ফলো করতেই পারেন কিয়ারার ডায়েট

৩, মুখের ব্রণ (pimple) কমাতে সাহায্য করে এই উপাদান। প্রতিদিন সকালে জল খাওয়ারের পর বা ব্রেকফার্স্ট-এর পর খেয়ে ফেলুন একগ্লাস নুন লেবুর জল। মুখের তেলা ভাব (Oily Skin) কাটাতেো তা সাহায্য করবে।
৪, মুখের দুর্গন্ধ কাটাতে সাহায্য করে থাকে এই উপাদান। খানিকটা জল গরম করে নিয়ে তাতে লেবু রস ও নুন মিশিয়ে কুলকুচি করে নিলে মুখের গন্ধ দূর হয়।
৫, শরীরকে সতেজ ও তরতাজা রাখতে নুন লেবুর জলেক উপকারিতা অনস্বীকার্য। তাই শরীরের ক্লান্তি দুর করার জন্যও নুন লেবুর জল খাওয়া প্রয়োজন।

ফলেই এই উপাদানটি এড়িয়ে না গিয়ে তা প্রতিদিন খাওয়ার তালিকায় রেখে ফেলুন। এছাড়াও শরীরে লু লাগলে বা গরম লাগলেও তা থেকে চটজলদি সুরাহা মিলবে এই পানীয় থেকে। 

   these tips can reduce your oily skin problem bjc

these tips can reduce your oily skin problem bjc

Follow Us:
Download App:
  • android
  • ios