Asianet News BanglaAsianet News Bangla

Hina Khan: উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন হিনা খানের বিউটি সিক্রেট, শীতে ব্যবহার করুন চন্দনের প্যাক

উৎসবে (Festival) মরশুমে সকলের চোখে সুন্দর হয়ে উঠতেই হবে। এর জন্য দরকার নিয়মিত ত্বকের চর্চা (Skin Care)। এই সময় পার্লার যাওয়া তো আছেই, এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। বিশেষ করে নায়িকাদের মতো সুন্দর ত্বক পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা।

Tips to get glowing skin like Hina Khan
Author
Kolkata, First Published Nov 19, 2021, 3:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলছে পুজোর মরশুম। কালীপুজো (KaliPuja), দিওয়ালি (Diwali), ভাইফোঁটা (Bhai Phota), জগধাত্রী পুজো হয়ে গিয়েছে। সামনেই বছর শেষের উৎসব। এই সময় পর পর অনুষ্ঠান। এখন পর পর পার্টি, ঘুরতে যাওয়া এমনী অনুষ্ঠান বাড়ি। এই উৎসবে (Festival) মরশুমে সকলের চোখে সুন্দর হয়ে উঠতেই হবে। এর জন্য দরকার নিয়মিত ত্বকের চর্চা (Skin Care)। এই সময় পার্লার যাওয়া তো আছেই, এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। বিশেষ করে নায়িকাদের মতো সুন্দর ত্বক পেতে মেনে চলুন ঘরোয়া টোটকা।


সারাদিন ব্যস্ততা, রোদ-ধুলো-গরমে শ্যুটিং (Shooting) করেও ত্বক সব সময় উজ্জ্বল থাকে নায়িকাদের। নানা রকম মেকআপের (Makeup) ব্যবহার, নানান এক্সপেরিমেন্ট সত্ত্বেও ত্বকের কোনও ক্ষতি হয় না। এই রকম উজ্জ্বল ত্বক (Glowing Skin) পেতে চাইলে আপনাকে মেনে চলতে হবে ঘরোয়া টোটকা। বিশেষ করে যদি হিনা খানের মতো ত্বক চান। সম্প্রতি, ফাঁস হয়েছে হিনার বিউটি সিক্রেট (Beauty Secret)। কোন প্যাকের গুণে এমন ত্বক পেয়েছেন তিনি তা জানা গিয়েছে।   

আরও পড়ুন: Weight Loss: ওজন কমাতে চান, ব্রেকফাস্টে রাখুন এই পানীয়গুলি

আরও পড়ুন: Morning Health Tips- ঘুম চোখ খুলেই একগ্লাস লেবুর জল, জানেন এর ঠিক কতটা উপকার
 
হিনার মতো উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন অরেঞ্জ পিল (Orange Peel), দুধ (Milk) দিয়ে তৈরি স্ক্রাবার। শীতের মরশুমে সব জায়গায়ই কমলা লেবু পাওয়া যায়। এই কমলালেবুর খোসা ঘষে নিন। অথবা শুকিয়ে গুঁড়ো করি নিতে পারেন। ২ টেবিল চামচ দুধ নিয়ে তাতে কমলার খোসা দিন। ভালো করে মেশান। ঘন পেষ্ট তৈরি করুন। এটি মুখ ও হাতে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক যেমন উজ্জ্বল হবে, তেমনই নরম হবে। এই স্ক্রাবার (Scrubber) ব্যবহারের পর ফেস প্যাক লাগান। চন্দন ও হলুদ দিয়ে তৈরি ফেসপ্যাক হিনা খানারে মতো আপনার ত্বক ও উজ্জ্বল করবে। একটি পাত্রে দেড় চামচ কাঁচা হলুদ বাটা (Handi) নিন। এতে সব পরিমাণ চন্দন গুঁড়ো মেশান। ভালো করে পেস্ট তৈরি করুন। এবার দিন টমেটোর (Tomato) ভিতরের থকথকে অংশ। ভালো করে মিশিয়ে নিয়ে প্যাকটি মুখে, গলা ও হাতে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। হলুদ ত্বকের যে কোনও সংক্রমণ দূর করবে, চন্দন ত্বক উজ্জ্বল করবে আর টমেটো ট্যান দূর করবে। এই প্যাক নিয়মিত ব্যবহার করলে মুখের সকল দাগও দূর হবে। এমনকী, ত্বক নরম হবে। শীতের মরশুমে শুষ্ক ত্বকের (Dry Skin)সমস্যা দূর করতে এই চন্দনের প্যাক বেশ কার্যকারী।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios