ওয়্যাক্স করতে সকলকেই পার্লারের দিকে ছুটতে হয়। কিন্তু এই ব্যস্ততার যুগে তা সবসময়ে সম্ভব হয় না। সময়ের অভাবে তাই বাড়িতেই রেজার অথবা হেয়ার রিমুভিং ক্রিম দিয়ে কাজ চালিয়ে নিতে হয়। অথবা তাডা়হুড়োয় রেজার চালাতে হয়।

কিন্তু হেয়ার রিমুভিং ক্রিম ত্বকের পক্ষে মোটেই স্বাস্থ্য়কর নয়। রেজার ব্যবহার করলেও ত্বক শুষ্ক হয়ে যায়। তাই এই সব বাদ দিয়ে এবার বাড়িতেই নিজের ওয়্য়াক্সিং করুন। ঘরোয়া উপায় ওয়্যাক্স জেল বানিয়ে ফেলুন। 

এই জেল বানানোও  খুব সহজ। একটু লেবুর রস, চিনি আর গরম জল জাল দিয়ে বানিয়ে নিন এই মিশ্রণ। বেশি উপকরণ  না লাগলেও সময় একটু বেশি লাগে এই মিশ্রণ বানাতে। 

কেন ব্যবহার করবেন এই ওয়্য়াক্স- 

১) যাঁদের ত্বক খুবই সংবেদনশীল তাঁরা এই প্রাকৃতিক উপায় তৈরি ওয়্যাক্স ব্যবহার করুন। বিশেষ করে যাঁদের এমনিতে ওয়্যাক্স করার পরে ত্বক ফুলে যায় বা লাল হয়ে যায়। 

২) নিয়মিত এই মিশ্রণটি ব্যবহার করলে শরীরে নতুন রোমের গ্রোথও ক্রমশ কমতে থাকবে। 

৩)যেহেতু ঘরোয়া উপায় তৈরি এই ওয়্যাক্স, তাই এটি ত্বকের উপর কোমল ভাবে ক্রিয়া করে। ত্বক শক্ত হয়ে যাওয়ার কোনও সম্ভাবনা থাকে না। 

৪) এই ধরনের ওয়্য়াক্স করলে খুব কম দিনের মধ্যে রোম ওঠে না। আর ত্বকও খুব মসৃণ ও উজ্জ্বল হয়। 

কিন্তু মাথায় রাখবেন আপনার রোমের ঘনত্ব যদি খুব বেশি হয় তা হলে এই ওয়্যাক্স খুব একটা কার্যকরী হবে না। রেজার দিয়ে হেয়ার রিমুভ করতে করতে ত্বককে অনেকের রোমগুলি খুব শক্ত হয়ে যায়। একটি রোমকূপ থেকেও একাধিক রোম বেরোয়ে। এদের ক্ষেত্রেও এই ওয়্যাক্স ততচা কাজ করবে না।