রূপচর্চায় সবসময়ই তারকাদের বিশেষ নজর থাকে। আর তাঁদের সৌন্দর্য্যে আকৃষ্ট হয়েই সকলের মনে প্রশ্ন যাগে এর পেছনে রহস্যটা কী! ফলেই বিভিন্ন কসমেটিক্স-এর বিজ্ঞাপনেও তাঁদের দেখা যায়। কিন্তু নিজের রূপে গোটা দেশকে সত্তরের দশক থেকে যে তারকা মুগ্ধ করে এসেছেন তিনি হলেন রেখা। তাঁকে ঘিরে সাধারণ মানুষের কৌতুহলের অবকাশ নেই। তিনি কী খান, কীভাবে নিজেকে ধরে রাখেন, এসব প্রশ্নের উত্তর খুঁজে ফেরেন সবাই। তবে রেখা নিজেকে ধরে রাখতে কোনও কসমেটিক্সেরই ব্যাবহার করা পছন্দ করেন না। 

আরও পড়ুনঃ আলিয়ার সৌন্দর্যের রহস্যটা কী, দেখে নিন তাঁর ডায়েট প্ল্যান ও ওয়ার্ক আউট

জেনে নিন কী উপায় নিজেরে শরীরচর্চা করেন তিনিঃ
১. প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে নিজের জন্য বেশ কিছুটা সময় হাতে রাখেন। সেই সময় ধ্যান ও শরীরচর্চা করে থাকেন তিনি। 
২. নিয়ম মাফিক মেনে জল খান তিনি। বেশি জল খেলে শরীর থেকে টকসিট বেড়িয়ে যায়, এবং শরীর তরতাজা হয়ে ওঠে।
৩. বাইরের খাবার তিনি খান না। হাতে তৈরি খাবরও খুব একটা পছন্দ করেন না তিনি। দিনের মধ্যে বেশিরভাগ সময়ই ফল, আর শরবতই পাওয়া যায় তাঁর খাদ্য তালিকায়। 
৪. রাতে হালকা খাবার খান। এবং রাত আটটার পর তিনি আর কিছু খান না। এতে শরীর ফিট থাকে। বেশি রাত না করে নিয়ম করেই তিনি তারাতারি ঘুমিয়ে পড়েন।
৫. কসমেটিক্স তিনি ব্যাবহার করেন না। প্রাকৃতিক উপায় নিজের সৌন্দর্য ধরে রাখেন। ফলেই মাঝে মধ্যেই তিনি আয়ুরবেদিক ট্রিটমেন্ট, স্পা নিয়ে থাকেন।
৬.  নিজের চুলের জন্যও তিনি বাড়িতে তেল তৈরি করে নিয়েছে। বাইরে থেকে কিনে নয়, আমলা, মেথি, সিকাকাই ও নারকেল তেলের মিশ্রণই তিনি মাথায় লাগান।