করোনা সংক্রমণ ঠেকাতে চলছে দেশ জুড়ে লক ডাউন। তবুও অবাধ্য কিছু নাগরিকদের কিছুতেই ঘরমুখো করা যাচ্ছে না। এর জেরে ক্রমশ বেড়েই চলেছে করোনা সংক্রমণের আশঙ্কা। করোনা মহামারি ঠেকাতে প্রচুর সংস্থা বা সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানান উদ্যোগ। বহু জায়গায় মাস্ক বা হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়েছে। কোথাও স্বল্প বিস্তর খাদ্য বিলি করা হয়েছে। তবে লকডাউনকে সফল করতে বিশ্ব জুড়ে এক অভিনব ব্যবস্থা নিয়েছে এই সংস্থা।

আরও পড়ুন- দেশজুড়ে লকডাউন, সাময়িকভাবে পরিষেবা বন্ধ করল ফ্লিপকার্ট

জানলে অবাক হবে মানুষকে ঘরমুখী করতে বিশ্বজুড়ে বিনামূল্যে নিষিদ্ধ ছবি দেখার সুযোগ দিয়েছে 'পর্নহাব'। শুধু এই নয় সেই সঙ্গে নিউইয়র্কে ৫০ হাজার কর্মীদের মাস্ক বিলি করেছে এই সংস্থা। সেই সঙ্গে যৌনকর্মীদের আর্থিক অনুদানও দিয়েছে এই সংস্থা। নিউইয়র্ক পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে দেশের এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত  যৌনকর্মীদের ২৫ হাজার মার্কিন ডলার অনুদান দেবে জনপ্রিয় পর্ন ওয়েবসাইট 'পর্নহাব'।

আরও পড়ুন- লকডাউনে চার দেওয়ালের মধ্যে কীভাবে সামলাবেন বাচ্চাদের, রইল টিপস

নিউইয়র্ক পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, নীল ছবি দেখার জন্য যে টাকা সাবস্ক্রিপশনের জন্য় লাগত তা দিতে হবে না। পুরো ওয়েবসাইট সারা বিশ্বের জন্য খোলা থাকবে। আর তা পুরোটাই বিনামূল্যে। করোনার মত মহামারি সারা বিশ্বে ঠেকাতে মানুষকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। গৃহবন্দী অবস্থায় না থাকলে এই অভিশাপ থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়। তাই এই মহামারি ঠেকাতেই সংস্থার তরফ থেকে নেওয়া হয়েছে এই উদ্যোগ।