ত্বকের পরিচর্চা করার পরও মনে কোথাও যেন একটা কিন্তু কাজ করে। মাঝে মধ্যে ত্বকের কালো ছোপ, ব্রণর সমস্যা দেখা যায়। রাস্তার ধুলো বালি ঘাম মিশেই ত্বকের এই সমস্যা দেখা দেয়। ফলে তা থেকে মুক্তি পেতে ত্বকের যত্ন যেমন নেওয়াটা প্রয়োজন, তেমনই মাথায় রাখা দরকার একটা সহজ টিপস। নিজের ত্বকের জন্য মাত্র এক মিনিট। ব্যাস, তাতেই কয়েকদিনেই ফিরে পাবেন ত্বকের জেল্লা। 

ত্বকের সৌন্দর্যতা বাড়িয়ে তুলতে এই সাতটি ফলের জুড়ি মেলা ভার

এক মিনিট টিপসঃ
১) কথায় আছে ক্লিনজিন, টোনিং, ময়শ্চরাইজিন, ত্বকের যত্নের জন্য এই দুইয়ের মেলবন্ধন একান্ত প্রয়োজন। নচেত তা থেকে সমস্যা বৃদ্ধি পেতে থাকে। তাই বাড়ি ফিরে প্রথমেই ক্লিনজার দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন।
২) মুখ ধোয়ার পর এই ভিজে অবস্থাতেই ত্বকের মাসাজ করা একান্ত প্রয়োজন। মাত্র একমিনিট, এই সময় ধরেই ত্বকের ওপর হালকা মাসাজ করুন। গাল থেকে কপাল, চিবুক প্রভৃতি অংশে। এরপর আবার তা জল দিয়ে ধুয়ে ফেলুন। 
৩) বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী অল্পসময় ধরে মুখ ধুলে তাতে জমে থাকা তেল, ধুলো, মেকাপ প্রভৃতি সম্পূর্ণভাবে ধুয়ে যায় না। ফলে তা রোমকূপে জমে থাকে। সেখান থেকে ত্বকের বিভিন্ন সমস্যাগুলো দেখা যায়।
৪) প্রয়োজনে দুবার মুখ ধুতে পারেন। কারণ প্রথমবার শুধু মুখের ময়লা পরিষ্কার হয়ে যাবে এবং দ্বিতীয়বারে ভেতর থেকে পরিষ্কার হয়ে যাবে। এই পদ্ধতি সপ্তাহ খানেক মেনে চললেই দেখবে ম্যাজিকের মতন জেল্লা ফিরে পাচ্ছেন ত্বকে।