গতকাল সারা দেশ জুড়ে সোনার দামের পতন হলেও। শনিবার আবারও বৃদ্ধি পেল সোনার দাম। সোনা নিয়ে এমনিতেই চিন্তার শেষ নেই মানুষের। কয়েক মাস ধরেই সোনার দাম উর্ধ্বমুখী। কখনও বাড়ছে তো কখনও সামান্য কমছে। সোনার দাম নিয়েই নাজহাল মধ্যবিত্ত। তার উপর আসতে চলছে বিয়ের মরশুম। আর এর মধ্যেই আবারও বৃদ্ধি পেল সোনার দাম। কয়েকদিন আগেও হঠাৎ করে দাম খানিকটা কমে গিয়েছিল সোনার। আজ আবার তা বৃদ্ধি পায়।

আরও পড়ুন- শুধু স্মৃতিশক্তিই নয়, পারকিনসন ও অ্য়ালজাইমার্সের মতো রোগ প্রতিরোধেও জবাব নেই ব্রাম্ভীর

 গত বছর নভেম্বরের শেষ সপ্তাহ থেকেই দফায় দফায় কমতে থাকে সোনার দাম। এর পরে মাঝে বাড়লেও সেটা খুব একটা বেশি ছিল না। বিয়ের মরশুম আসার আগেই সোনার দাম জানতে সকলেই আগ্রহী। তাদের জন্য আজকের সোনা কেনার জন্য মোটেও ভালো দিন নয়। সোনার দাম প্রতি গ্রামে বৃদ্ধি পেয়ে ৪৩,৫৯০ টাকা থেকে বেড়ে হয়ে গেছে ৪৩,৬০০ টাকা।

আরও পড়ুন- সাবুতে থাকা রেজিসটেন্স স্টার্চ, অন্ত্রে থাকা উপকারী ব্য়াকটেরিয়াকে চাঙ্গা রাখে

২২ ক্যারটের সোনার ১ গ্রামের দাম গতকাল ছিল ৪১৬৯ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪১৭০ টাকা। ৮ গ্রামের দাম গতকাল ছিল ৩৩৩৫২ টাকা যা আজ বেড়ে হয়েছে ৩৩৩৬০ টাকা।। ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪১৬৯০ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪১৭০০ টাকা। ১০০ গ্রামের দাম গতকাল ছিল ৪১৬৯০০ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪১৭০০০ টাকা।

আরও পড়ুন- সাবধান, আজই বন্ধ হতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৬৯ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪৩৬০ টাকা। ৮ গ্রামের দাম গতকাল ছিল ৩৪৮৭২ টাকা যা আজ বেড়ে হয়েছে ৩৪৮৮০ টাকা। ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৫৯০ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪৩৬০০ টাকা। সেই সঙ্গে ১০০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৫৯০০ টাকা যা আজ বেড়ে হয়েছে ৪৩৬০০০ টাকা ৷