পশ্চিমবঙ্গের ১৯টি জেলার ৭,২২৮টি শূন্য পদে হতে চলেছে কর্মী নিয়োগ। হিউম্যান ইন্ডাসট্রিয়াল প্রাইভেট লিমিটেড এর পক্ষ থেকে প্রচুর শূণ্যপদে কর্মী নিয়োগের জন্য বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। অনলাইনে আবেদনের জন্য প্রার্থীরা ডাব্লুডাব্লুডাব্লু ডট এইচআইপিএলওপিসি ডট ইন- এই অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন। এই কর্মসংস্থান হবে রাজ্য়ের প্রায় সমস্ত জেলায়।

আরও পড়ুন- প্রচুর শূণ্যপদ রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে, কর্মী নিয়োগ চলছে একাধিক পদে

আরও পড়ুন- আশা কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৯ মার্চ

আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফর্ম ফিলআপ করার জন্য রেজিস্ট্রেশন বাবদ ৮০ টাকা দিতে হবে। আবেদন গ্রহণ যোগ্য হলে প্রার্থীকে সংস্থার তরফ থেকে এসএমএস বা চিঠি পাঠিয়ে ইন্টারভিউয়ের বিষয়ে জানানো হবে। ৪ মার্চ থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে চলবে আগামী ৪ এপ্রিল অবধি। আবেদন জমা করার ২ থেকে ৩ মাসের মধ্যেই ইন্টারভিউর জন্য ডাকা হবে বলে জানা গিয়েছে।

বয়সসীমাঃ ৭,২২৮টি শূন্য পদে নিয়োগের জন্য আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সের মধ্যে। পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারেন এই নিয়োগ পত্রে।

আরও পড়ুন- শূণ্যপদ সাইবার ক্রাইম কনসালটেন্টে, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৬ মার্চ

শিক্ষাগত যোগ্যতাঃ আবেদনকারীকে অষ্টম শ্রেনী পাশ থেকে শুরু করে স্নাতক পাশের যোগ্যতা থাকতে হবে। 

পঞ্চায়েত সেলিং অপারেটর পদের জন্য নেওয়া হবে ৬,৪৭৮ জন। ব্লক ম্যানেজিং অপারেটর পদের জন্য নেওয়া হবে ৬৮০ জন। ডিস্ট্রিক ম্যানেজিং অপারেটর পদের জন্য নেওয়া হবে ৭০ জন। এই তিন পদের জন্য বেতন ধার্য করা হয়েছে ৭,৮২০ টাকা থেকে ৪২,৫০০ টাকা।