জ্ঞান ও ধৈর্যের প্রতীক হলেন বুদ্ধদেব। যিনি মানুষকে সঠিক পথে চলার নির্দেশ দেন। আমাদের সংসারে প্রতিনিয়ত কিছু না কিছু সমস্যা লেগেই রয়েছে। তার সঙ্গে জড়িয়ে রয়েছে আমাদের ভাগ্য। সংসারের নিয়মিত অশান্তির কারণে সৌভাগ্য চলে যায় রসাতলে। আর সেই সৌভাগ্য ফিরিয়ে আনতে আমরা কত কিছুই না করি।  কীভাবে ফিরিয়ে আনা যায় ভাগ্য তার কয়েকটি সহজ উপায় রইল আপনাদের জন্য।

আরও পড়ুন-ঘরোয়া উপায়ে কীভাবে দূর করবেন চোখের নিচের কালি, রইল তার টিপস...

বাড়ির সুখ শান্তিতে বুদ্ধ মূর্তি বিশেষ ভাবে কাজ আসে। সৌভাগ্য ফিরিয়ে আনতেও শুভ বলে মনে করা হয় বুদ্ধ মূর্তিকে। জ্যোতিষ বিদ্যা মতেও অনেকেই বলেন বুদ্ধ মূর্তি ঘরে রাখতে। তবে কিনে এলে যে কোনও জায়গায় রেখে দেবেন, তাহলে কিন্তু হবে । ঘরের যথাস্থানে রাখতে হবে বুদ্ধ মূর্তিকে। কারণ সঠিক জায়গায় বুদ্ধ মূর্তি রাখলেই ফিরে আসবে সৌভাগ্যের চাবিকাঠি ।

আরও পড়ুন-বিয়ের আগে যৌন সম্পর্কে বিশ্বাসী নয় কত সংখ্যক মানুষ, সমীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য...

বসার ঘরে

সংসারের সকলের মধ্যেই সুখ শান্তি বজায় রাখতে বসার ঘরে বুদ্ধ মূর্তি রাখবেন। তবে অবশ্যই সেটা যেন সকলের নজরে আসে। কারণ বসার ঘরে যখন সবাই একসঙ্গে মিলিত হবেন তখন সকলের মধ্যে পজিটিভ এনার্জির উদ্ভব হবে।

পড়ার ঘরে

পড়াশোনায় অমনযোগীতা, অনীহা এগুলি খুবই সাধারণ ব্যাপার। পড়তে পড়তে ভাল না লাগা, পড়ায় মন না বসা এগুলি যেন লেগেই রয়েছে। তাই পড়াশোনায় মনযোগ ফেরাতে পড়ার ঘরে বইয়ের টেবিলে বুদ্ধ মূর্তি রাখুন।

বাড়ির বাগানে

অনেকেই বলেন গাছেদের মধ্যে অশুভ শক্তি ঘরে প্রবেশ করে।তাই বাগানের মাঝখানে একটি বুদ্ধ মূর্তি রেখে দিন। দেখবেন অশুভ শক্তি বাড়ির ওপর দৃষ্টি  ফেলতে পারে না।

অফিসের টেবিলে

কর্মস্থলে নিজের পারফরমেন্স ভাল করতে, এবং কাজে মনযোগ বসাতে অফিসের টেবিলে একটি বুদ্ধ মূর্তি রাখুন। এমন জায়গায় রাখুন যাতে সকলের নজরে আসে।

ঠাকুর ঘরে

সংসারে সুখ শান্তি বজায় রাখতে ঠাকুর ঘরে সব ঠাকুরের পাশে একটা বুদ্ধ মূর্তি রাখুন। এতে পরিবারের সুখ শান্তিও বজায় থাকবে এবং সৌভাগ্যও ফিরে আসবে।