Asianet News BanglaAsianet News Bangla

পায়ের ট্যান দূর করতে মেনে চলুন সহজ পাঁচ পদ্ধতি, ঘরোয়া উপায় সমস্যা দূর হবে

স্টাইলিশ জুতো পড়তে গিয়ে পায়ের অধিকাংশ অংশ থাকে উন্মুক্ত। এই কারণে সহজে সেখানে ট্যান পড়ে যায়। পায়ের ট্যান দূর করাও সহজ কথা নয়। এই ট্যান দূর করতে অনেকেই ব্লিচ করে থাকেন। এবার ট্যান দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল পাঁচটি প্যাকের হদিশ। যার গুণে সহজে দূর হবে ট্যান। জেনে নিন কী ব্যবহার করবেন।

Use 5 home remedies to remove foot tan problems ABSC
Author
Kolkata, First Published Jun 26, 2022, 10:29 AM IST

গরমে ট্যান পড়ার সমস্যা খুবই সাধারণ বিষয়। এই সময় মুখে তো বটেই সব থেকে বেশি ট্যান পড়ে পায়ে। স্টাইলিশ জুতো পড়তে গিয়ে পায়ের অধিকাংশ অংশ থাকে উন্মুক্ত। এই কারণে সহজে সেখানে ট্যান পড়ে যায়। পায়ের ট্যান দূর করাও সহজ কথা নয়। এই ট্যান দূর করতে অনেকেই ব্লিচ করে থাকেন। এবার ট্যান দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল পাঁচটি প্যাকের হদিশ। যার গুণে সহজে দূর হবে ট্যান। জেনে নিন কী ব্যবহার করবেন। 

দই ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। একটি টমেটো কেটে মাঝের জেলির মতো অংশ বের করে নিন। এবার দইয়ের সঙ্গে মেশান সেই টমেটো। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এই প্যাক পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মুহূর্তে দূর হবে ট্যান। 

মধু ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাতিলেবু কেটে রস বের করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ের ট্যান পড়া অংশে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মুহূর্তে দূর হবে ট্যান। 

ময়দা ও হলুদ দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে হলুদ বেটে নিন। এবার তার সঙ্গে মেশান ময়দা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এই সময় সামান্য জল কিংবা গোলাপ জল ব্যবহার করতে পারেন। মিশ্রণটি পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে পায়ের ট্যান। 

পায়ের ট্যান দূর করতে লাগাতে পারেন আলুর রস। একটি আলু কেটে রস বের করে নিন। এবার তার তুলোয় করে পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে ট্যানের সমস্যা। 

ট্যান দূর করতে ব্যবহার করতে পারেন শসার রস। একটি শসা খোসা ছাড়িয়ে গ্রেট করে নিন। এবার তা ছেঁকে বর বেস করুন। সেই রসের সঙ্গে মেশান টমেটোর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তুলোয় করে সেই রস পায়ে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ব্যবহারে দূর হবে পায়ের ট্যান। পায়ের ট্যান দূর করতে মেনে চলুন এই সহজ পাঁচ পদ্ধতি। সহজ উপায় সমস্যা থেকে মুক্তি পাবেন। ঘরোয়া টোটকায় সহজে দূর করতে পারেন পায়ের ট্যানের সমস্যা। 

আরও পড়ুন- টুথপেস্টের গুণে দূর হবে আঁচিল, রইল ত্বকের সমস্যা সমাধানে বিশেষ প্যাকের হদিশ

আরও পড়ুন- রইল সহজ পাঁচটি উপায়, পড়াশোনায় বাচ্চার মনোযোগ বৃদ্ধিতে মেনে চলুন এই পদ্ধতি

আরও পড়ুন- সারা বছর ঠোঁট ফাটার সমস্যা দেখা দিচ্ছে? জেনে নিন কীভাবে সমস্যার সমাধান করবেন
 

Follow Us:
Download App:
  • android
  • ios