Asianet News BanglaAsianet News Bangla

ব্রেড স্যান্ডউইচ বা পকোরা বানাতে নয়, ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কাজে লাগান পাউরুটি

প্যাকেটের শেষ ব্রেডটি ফেলে দেওয়ার পরিবর্তে এটি দিয়ে আপনার সৌন্দর্য বৃদ্ধির কাজে লাগাতে পারেন। আমরা আপনাকে এমন কিছু টিপস বলতে যাচ্ছি যার দ্বারা আপনি ব্রেডকে কাজে লাগিয়ে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারেন।
 

Use bread for brightening your skincare routine know the tips BDD
Author
Kolkata, First Published Jul 24, 2022, 2:32 PM IST

ব্রেড স্যান্ডউইচ বা ব্রেড পাকোড়া তৈরির পাশাপাশি, কখনও ব্রেডের অন্য কোনও ব্যবহারের কথা ভেবেছেন। মিষ্টি থেকে নোনতা, ব্রেড থেকে অনেক ধরনের পদ তৈরি করা যায়, কিন্তু এর পর পাউরুটির প্যাকেটে বেঁচে যাওয়া যে স্লাইস থাকে তা দিয়ে কী করা যায় বলুন তো। ফলে মানুষ অবশিষ্ট ব্রেড ফেলে দেয়। তবে, এখন প্যাকেটের শেষ ব্রেডটি ফেলে দেওয়ার পরিবর্তে এটি দিয়ে আপনার সৌন্দর্য বৃদ্ধির কাজে লাগাতে পারেন। আমরা আপনাকে এমন কিছু টিপস বলতে যাচ্ছি যার দ্বারা আপনি ব্রেডকে কাজে লাগিয়ে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারেন।

ত্বকের যত্নে ব্রেডের উপকারিতা-
ব্রেড ত্বকের ট্যানিং কমাতে কার্যকরী। এর থাকা দানার কারণে এটি দিয়ে স্ক্রাবিংও করা যেতে পারে। ব্রেড বিভিন্ন কম্বিনেশনের সঙ্গেও ব্যবহার করা যায়। ত্বকের ধরন মাথায় রেখে ব্রেড থেকে বিভিন্ন ফেসপ্যাক তৈরি করা যায় সহজেই।

ব্রেডের ফেস প্যাক- 
আপনি যদি ট্যানিং কমাতে চান তাহলে পাউরুটি ব্যবহার করতে পারেন। এর ফলে কাঁচা দুধ ব্যবহার করুন। ব্রেড ক্রাম্বস প্রস্তুত করুন। কাঁচা দুধে এই গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি মুখে এবং হাতে প্রয়োগ করা যেতে পারে। প্যাকটি পুরোপুরি শুকিয়ে যাওয়ার আগে হালকা হাতে পরিষ্কার করে নিন।

আপনি যদি উন্নতির জন্য ব্রেডর ফেসপ্যাক ব্যবহার করতে চান, তাহলে ব্রেডর গুঁড়ায় হলুদ, মধু মিশিয়ে নিন। দই দিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। এরপর হালকা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করুন।

আরও পড়ুন- শুধু অ্যালকোহল নয়, এই জিনিসগুলি আপনার লিভারের ক্ষতি করতে পারে

আরও পড়ুন- কালো জ্বর কী, বাংলার কি এই রোগের প্রকোপ বাড়ছে, জেনে নিন এর প্রাথমিক লক্ষণ

আরও পড়ুন- বয়স অনুযায়ী আপনার প্রতিদিন কতটা হাঁটা উচিত জানেন? 

স্ক্রাবিংয়ের জন্য
ব্রেড দারুণ স্ক্রাব হিসেবে কাজ করে। এর জন্য আপনাকে ব্রেডতে কিছু তরল মেশাতে হবে না। ব্রেড ক্রাম্বসে হলুদ গুঁড়ো দিন। ভেজা মুখে স্ক্রাব করুন। আপনি স্ক্রাইবিংয়ের জন্য বিভিন্ন প্যাক তৈরি করতে পারেন। ব্রেড ক্রাম্বসে কমলার খোসার গুঁড়া বা শুকনো নিম পাতার গুঁড়া মেশান। এইভাবে, আপনি বিভিন্ন পাউডার মিশিয়ে বিভিন্ন ধরণের স্ক্রাব তৈরি করতে পারেন। এবং আপনি একটি প্রাকৃতিক স্ক্রাব প্রস্তুত করতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios