Asianet News BanglaAsianet News Bangla

Skin Care: নাইট ক্রিমে আর টাকা নষ্ট নয়, এর চেয়ে ভালো নাইট ক্রিম আর হতেই পারে না

সংস্থাগুলি দাবি করে যে বছর ৪০ বা ৫০ এর পরে, এই জাতীয় ব্র্যান্ডের নাইট ক্রিম প্রয়োগ করে ত্বকে বার্ধক্যের ছাপ বন্ধ হয়ে যায়। ত্বক দেখে বয়স বোঝার উপায় থাকে না। কিন্তু জানেন কি বিশ্বের সেরা নাইট ক্রিম কোনও কোম্পানির দামি পণ্য নয়, এটি পাওয়া যায় সরাসরি প্রকৃতি থেকে। 

Use coconut oil as night cream to get flawless skin BDD
Author
Kolkata, First Published Nov 27, 2021, 4:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আপনি কি জানেন সারা বিশ্বে প্রসাধনী অর্থাৎ সৌন্দর্য পণ্যের বাজার দেড় হাজার বিলিয়ন ডলারের অর্থাৎ ওষুধ ও স্বাস্থ্যসেবার বাজারও এত বড় হয় না। এই বিলিয়ন ডলারের বিউটি ইন্ডাস্ট্রির একটি বড় অংশ হল নাইট ক্রিম অর্থাৎ ঘুমানোর আগে ত্বককে উজ্জ্বল ও পরিমার্জিত করতে রাতে ব্যবহার করা ক্রিম। আপনি যদি এই নাইট ক্রিমে বার্ধক্যজনিত উপাদান যুক্ত করেন, তবে সংস্থাগুলি দাবি করে যে বছর ৪০ বা ৫০ এর পরে, এই জাতীয় ব্র্যান্ডের নাইট ক্রিম প্রয়োগ করে ত্বকে বার্ধক্যের ছাপ বন্ধ হয়ে যায়। ত্বক দেখে বয়স বোঝার উপায় থাকে না।
আমরা সবাই আমাদের পরিশ্রমের হাজার হাজার টাকা ব্যয় করি এই দামি প্রসাধনীতে কারণ সুন্দর ও তরুণ দেখতে কে না চায়। কিন্তু জানেন কি বিশ্বের সেরা নাইট ক্রিম কোনও কোম্পানির দামি পণ্য নয়, এটি পাওয়া যায় সরাসরি প্রকৃতি থেকে। আর তা হল একমাত্র নারকেল তেল। স্যাচুরেটেড ফ্যাট সমৃদ্ধ নারকেল তেলে এমন সব প্রয়োজনীয় উপাদান রয়েছে যা ত্বককে সুস্থ ও উজ্জ্বল করে তুলতে প্রয়োজনীয়।

Use coconut oil as night cream to get flawless skin BDD


কৃত্রিম অ্যান্টি-এজিং ক্রিম এবং পণ্যগুলি আমাদের ত্বককে ক্রিমে আসক্ত করে তোলে এবং বার্ধক্যের গতি বাড়ায়। এই অ্যান্টি-এজিং ক্রিমগুলো একটানা এক বছর ব্যবহার করার পর, তা ব্যবহা না করলেও ত্বকে রিংকেলস বা বার্ধক্যের ছাপ স্পষ্ট দেখা যায়। তাই কৃত্রিম ক্রিমের পরিবর্তে যথাসম্ভব প্রাকৃতিক জিনিস ব্যবহার করার পরামর্শ দেন ডার্মাটোলজিস্টরা। নিজের কোমল ত্বক রক্ষা করতে তাই কৃত্রিম পণ্য এড়িয়ে চলুন।
নারকেল তেলের মতো, জলপাই বা অ্যাভোকাডো তেলও ত্বকের জন্য, যে কোনও ক্রিমের চেয়ে বেশি উপকারী, তবে এটি নারকেল তেলের চেয়ে বেশি উপকারী নয়। যে সব দেশে জলপাই চাষ হয় তাদের জন্য ভালো, কিন্তু আমাদের দেশে যদি নারিকেল চাষ করা হয় তাহলে আমাদেরও একই ব্যবহার করা উচিত।
নারকেল সম্পর্কে একটি বিশেষ জিনিস হল এটি জলপাই এবং অ্যাভোকাডোর মতো লো চেইন ফ্যাট রয়েছে। এতে পাওয়া অ্যামিনো অ্যাসিড দ্রুত এবং সহজে ভেঙে ত্বকে শোষিত হয়। অর্থাৎ ত্বক দ্রুত এবং সহজে শোষণ করে নেয়। এই তেল ত্বকের ছিদ্র ভেদ করে ভেতর থেকে পুষ্টি জোগাতে কাজ করে।
তাই সুন্দর দেখানো এবং ত্বকের স্বাস্থ্য বজায় রাখার আসল রহস্য হল বাইরে থেকে পালিশ না করে ভেতর থেকে পুষ্টির যোগান দেওয়ার চেষ্টা করা।
 

Follow Us:
Download App:
  • android
  • ios