Asianet News BanglaAsianet News Bangla

এই বিশেষ চার উপায় ব্যবহার করুন পেঁয়াজ, দূর হবে চুলের যাবতীয় সমস্যা, জেনে নিন কী কী

চুলের সমস্যা সমাধানে পেঁয়াজ ব্যবহার করেন অনেকেই। এবার ভালো ফল পেতে এই কয় উপায় ব্যবহার করুন। জেনে নিন কী কী ভাবে ব্যবহার করবেন পেঁয়াজ। 

Use onion on these three ways to solve hair problems ABSC
Author
Kolkata, First Published Aug 26, 2022, 1:04 PM IST

খুশকি, চুল পড়া, ডগা ফাটার মতো সমস্যা লেগে আছে সারা বছর। এর সঙ্গে নিষ্প্রাণ চুল চিন্তার ভাঁজ ফেলছে সকলের কপালে। এই সকল সমস্যা মাঝে মধ্যে সাময়িক ভাবে সমাধান হলেও চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই শ্যাম্পু বদল করেন। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করেন, তেমনই কেউ বাজার চলতি নানান প্রোডাক্ট ব্যবহার করেন, আবার অনেকে বানান ঘরোয়া প্যাক। তবে, সঠিক নিয়ম মেনে না চললে বাড়তে থাকবে এই সমস্যা। আজ রইল পেঁয়াজের ব্যবহারের কথা। চুলের সমস্যা সমাধানে পেঁয়াজ ব্যবহার করেন অনেকেই। এবার ভালো ফল পেতে এই কয় উপায় ব্যবহার করুন। জেনে নিন কী কী ভাবে ব্যবহার করবেন পেঁয়াজ। 

পেঁয়াজ ও ডিম দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে পেঁয়াজ মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার রস বের করে নিন। এই রসের সঙ্গে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

পেঁয়াজ ও ক্যাস্টর অয়েল দিয়ে প্যাক বানাতে পারে। পেঁয়াজ মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার রস বের করে নিন। এর সঙ্গে মেশান সম পরিমাণ ক্যাস্টর অয়েল। ভালো করে মিশিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

পেঁয়াজ ও অ্যালোভেরা দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে অ্যালোভারে গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার একটি পেঁয়াজ কেটে তার থেকে রস বের করি নিন। অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। 

পেঁয়াজ ও আদা দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। প্রথমে আদা খোসা ছাড়িয়ে তা বেটে নিন। এবার একটি পেঁয়াজ কেটে তার থেকে রস বের করি নিন। আদার সঙ্গে মেশান পেঁয়াজের রস। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

আরও পড়ুন- চুলের ধরন যদি পাতলা হয়, তাহলে ভুলেও করবেন না এই কয়টি কাজ, হতে পারে ক্ষতি

আরও পড়ুন- চুলের যত্নে ব্যবহার করুন Protein Hair Mask, জেনে নিন কীভাবে ব্যবহার করুন

আরও পড়ুন- রইল চুলের ১০টি সমস্যার কথা, দেখে নিন আপনি কোন সমস্যায় ভুক্ত ভোগী, রইল সমাধানের হদিশ

Follow Us:
Download App:
  • android
  • ios