Asianet News BanglaAsianet News Bangla

Skin Care: স্ক্রাবারের গুণে শ্রুতি পেয়েছেন উজ্জ্বল ত্বক, জেনে নিন কীভাবে বানাবেন এই স্ক্রাবার

শ্রুতি হাসানের মতো উজ্জ্বল ত্বক পেতে লাগান নারকেল তেল দিয়ে তৈরি স্ক্রাবার। নিত্য-নতুন প্রোডাক্ট ব্যবহার, ফেসিয়াল, এছাড়া রোজকার রূপচর্চার পরও কিছুতেই বলিউড সেলিব্রিটিদের মতো উজ্জ্বল ত্বক না পাওয়া গেলে এই স্ক্রাবার লাগান।     

Use Shruti Hasans homemade scrub find out how to make this
Author
Kolkata, First Published Oct 27, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মুখের সৌন্দর্য বজায় রাখার জন্য আমরা কত কী করি। নিত্য-নতুন প্রোডাক্ট (Beauty Products) ব্যবহার করি। পার্লারে গিয়ে চলে ফেসিয়াল। এছাড়া, রোজকার রূপচর্চা (Skin Care) তো আছেই। এত কিছুর পরেও যেন বলিউড সেলিব্রিটিদের (Bollywood Celebrity) মতো উজ্জ্বল ত্বক মেলে না। এমন সমস্যায় কি আপনিও ভুগছেন? তাহলে আর দুঃখ না করে শ্রুতি হাসানের বিউটি টিপস মেনে নিন। শ্রুতি হাসান ঘরোয়া ফেস স্ক্রাবারের গুণে পেয়েছেন উজ্জ্বল ত্বক। জেনে নিন কীভাবে বানাবেন এই স্ক্রাবার।   

আরও পড়ুন: মজবুত চুলের সিক্রেট জানালেন মাধুরী, জেনে নিন কীভাবে বানাবেন এই তেল

শ্রুতি হাসানের (Shruti Hasan) মতো উজ্জ্বল ত্বক পেতে লাগান নারকেল তেল দিয়ে তৈরি স্ক্রাবার। প্রথমে একটি পাত্রে নারকেল তেল নিন। এতে মেশান বেকিং সোডা। দুটো ভালো করে মিক্স করুন। এবার এই তেলের মিশ্রণ মুখএ মেখে নিন। ১৫ মিনিট রেখে ভালো করে ঘষে ধুয়ে ফেলুন। দেখবেন মুখ পরিষ্কার হয়ে গিয়েছে। নারকেল তেল হয় দুই রকম। একটা রিফাইন করা, আরেকটা এক্সট্রা ভার্জিন তেল। এক্সট্রা ভার্জিন তেল একেবারেই প্রাকৃতিক। এই তেলে পাওয়া যায় অ্যান্টি–অক্সিডেন্ট ও পেনিফেনোলস। দুই ধরনের তেলই ত্বকে ব্যবহার করা যায়। এ ছাড়া নারকেল তেলে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিভাইরাল উপাদানও থাকে। এই তেলের গুণে ত্বক নরন হয়। নারকেল তেল ত্বকের পোরস কমাতে সাহায্য করে, সেনসিটিভ স্কিন মসৃণ করে। এ ছাড়া র্যাগশ ও চুলকানি কমায়। তবে সেনসিটিভ ত্বকে ব্যবহারে হতে হবে সাবধান। অনেকের ত্বকে এটা বিপরীত প্রতিক্রিয়া শুরু হতে পারে। নারকেল তেলের সঙ্গে মেশাতে হবে বেকিং সোডা। বেকিং সোডায় থাকা অ্যান্টিইনফ্ল্যামেটরি ও অ্যান্টিসেপটিক উপাদান ব্রণের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে এবং দাগহীন ত্বক পেতে সাহায্য করে। ফলে, এই স্ক্রাবার ব্যবহারে চটজলদি পেয়ে যাবেন উজ্জ্বল ত্বক। 

আরও পড়ুন: Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

তাছাড়া, নারকেল তেলের সঙ্গে গোলাপের পাতা মিশিয়েও স্ক্রাবার তৈরি করতে পারেন। নারকেল তেল নিয়মিত ত্বকের ওপর ব্যবহার করলে ত্বক তরুণ দেখায়। এটি ত্বককে এক্সফোলিয়েট করে। গোলাপের পাপড়ির মধ্যে রয়েছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য। এরগুণে ত্বক উজ্জ্বল হবে। এর সঙ্গে মেশান সামান্য চিনি। চিনি, ত্বকের রোমকূপে জমে থাকা নোংরা পরিষ্কার করে দেয়। নারকেল তেল, গোলাপের পাতা আর চিনির তৈরি স্ক্রাবার মুখে মেখে কিছুক্ষণ রাখুন। এবার ঘষে ধুয়ে নিন। চাইলে এটি বডি স্ক্রাবার হিসেবেও ব্যবহার করতে পারেন। 
 

 

Follow Us:
Download App:
  • android
  • ios