Asianet News BanglaAsianet News Bangla

সপ্তাহে ১ দিন ব্যবহার করুন এই ফেসপ্যাক, পুজোর আগে ত্বকে আসবে জেল্লা

আজ রইল বিশেষ পাঁচটি প্যাকের হদিশ। পুজোর আগে প্রতি সপ্তাহে অন্তত ১ বার ব্যবহার করুন এই প্যাক। ত্বকে আসবে জেল্লা। দেখে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন।

Use those face pack once in a week to get glowing skin ABSC
Author
First Published Aug 31, 2022, 5:15 AM IST

আর কিছুদিন পরই মা আসছেন মর্ত্যে। শুরু হয়ে গিয়েছে পুজোর আয়োজন। অনেক জায়গায় চলছে প্যান্ডেল তৈরির কাজ। পুজোর সময় উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই কত কী করে থাকি। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল করতে নানা রকম ঘরোয় টোটকা মেনে চলেন অনেকে। কেউ রোমকূপে জমে থাকা নোংরা দূর করতে বেসন লাগান, তো কেউ ত্বক উজ্জ্বল করতে পাতিলেবুর রস ব্যবহার করেন। তো কেউ ব্যবহার করেন গোলাপ জল। আজ রইল বিশেষ পাঁচটি প্যাকের হদিশ। পুজোর আগে প্রতি সপ্তাহে অন্তত ১ বার ব্যবহার করুন এই প্যাক। ত্বকে আসবে জেল্লা। দেখে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন। 

ময়দা ও চন্দনের প্যাক বানাতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ ময়দা ও চন্দনের গুঁড়ো নিন। এবার তাতে দিন গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। 

কলা ও মধুর প্যাক ব্যবহার করুন। ত্বকে জেল্লা আনতে প্রতি সপ্তাহে অন্তত ১ বার ব্যবহার করুন কলা ও মধু দিয়ে তৈরি প্যাক। একটি অর্ধেক কলা চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। 

গোলাপ, মধু ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। গোলাপের পাতা ভালো করে ধুয়ে তা মিক্সিতে বেটে নিন। তাতে মেশান মধু ও পরিমাণ মতো দই। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। নিয়মিত ব্যবহারে ত্বক নরম হবে। 

বেসনের ফেসপ্যাক বানাতে পারেন। একটি পাত্রে বেসন নিয়ে তাতে মেশান দই। ভালো করে ফেটিয়ে নিন। এতে সামান্য মধুও মেশাতে পারেন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। 

ব্যবহার করতে পারেন ডিমের ফেসপ্যাক। যাদের মুখে দাগ আছে তাদের জন্য বেশ উপকারী। একটি পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে তাতে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগিয়ে শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

বানান চালের গুঁড়োর ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ চালের গুঁড়ো, ১ চা চামচ মধু ও সামান্য গরম জল মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিলে দূর হবে ডার্ক স্পট।

আরও পড়ুন- ফ্রোজেন শোল্ডার কী এবং এর চিকিৎসা কী, ব্যায়ামে কীভাবে উপকার মেলে জেনে নিন

আরও পড়ুন- আকাশ জুড়ে আলোর খেলা, ড্রোন লাইট শো-র ভাইরাল ভিডিও দেখে উত্তেজিত নেটদুনিয়া

আরও পড়ুন- বাইপোলার ডিসঅর্ডার কি এর লক্ষণ এবং ঋতু পরিবর্তনের সময় কী ঘটে

Follow Us:
Download App:
  • android
  • ios