Asianet News BanglaAsianet News Bangla

মাত্র ২ বার ব্যবহারে দূর হবে ব্রণ, রইল বিশেষ কয়টি উপাদানের হদিশ

ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। কিন্তু, এতে সব সময় যে লাভ হয় এমন নয়। আজ রইলি তিনটি বিশেষ টোটকার হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার করুন এই পাঁচটি জিনিস। জেনে নিন কী কী।  

Use those home remedies only 2 time in a week to solve acne problems ABSC
Author
Kolkata, First Published Aug 12, 2022, 5:10 AM IST

ব্রণহীন, উজ্জ্বল দাগহীন কোমল ত্বক সকলেরই পছন্দের। কিন্তু, ত্বক উজ্জ্বল করা এত সহজ কথা নয়। ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে বছর ভর। কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ, সঙ্গে ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। কিন্তু, এতে সব সময় যে লাভ হয় এমন নয়। আজ রইলি তিনটি বিশেষ টোটকার হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার করুন এই পাঁচটি জিনিস। জেনে নিন কী কী।  

অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহারে ব্রণ দূর হবে। একটি পাত্রে অ্যাপেল সিডার ভিনিগার নিন। তা তুলোয় করে ব্রণর ওপর লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে নিন। মিলবে উপকার। মাত্রা ২ বার ব্যবহারেই তফাত দেখতে পারেন। 

টি ট্রি অয়েল ব্যবহারে ব্রণ দূর হবে। একটি পাত্রে টি ট্রি অয়েল নিন। তা তুলোয় করে ব্রণর ওপর লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে নিন। মিলবে উপকার। মাত্রা ২ বার ব্যবহারেই তফাত দেখতে পারেন। 

বেকিং সোডা, ওটস ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। সপ্তাহে মাত্রা ২ বার ব্যবহার করুন। এতে সমস্যা থেকে মুক্তি মিলবে। প্রথমে ওটস গুঁড়ো করে নিন। এবার একটি পাত্রে ওটস, বেকিং সোডা ও মধু দিয়ে ভালো করে মেশান। সামান্য জল দিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি মুকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। ওটস, মধু ও বেকিং সোডার গুণে দূর হবে ব্রণ। 

গ্রিন টি ব্যবহারে দূর হবে ব্রণ। ব্যবহৃত টি ব্যাগ না ফেলে তা রেখে দিন। এবার তা ঈষদুষ্ণ গরম জলে ডুবিয়ে রাখুন। ঠান্ডা করে তুলোয় করে সেই মিশ্রণ মুখে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে নিন। মিলবে উপকার। মাত্রা ২ বার ব্যবহারেই তফাত দেখতে পারেন। 

মুলতানি মাটি ও টি ট্রি ফেসপ্যাকের গুণে দূর হবে ব্রণ। একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে মেশান টি ট্রি অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। মাত্র কয়েকবার ব্যবহারে দূর হবে ব্রণ।  
 

আরও পড়ুন- চুল সম্পর্কে এই ছয়টি তথ্য জানেন না অনেকেই, রইল চুলের যত্নের বিশেষ টিপস

আরও পড়ুন- এই ১০টি জিনিস খাওয়ার পাশাপাশি মুখে লাগান, ঘরোয়া উপায় ত্বক হবে উজ্জ্বল

আরও পড়ুন- গর্ভাবস্থায় নিয়মিত লিপস্টিক লাগাচ্ছেন? জেনে নিন এই সময় লিপস্টিক ব্যবহার নিরাপদ কি না

Follow Us:
Download App:
  • android
  • ios