Asianet News BanglaAsianet News Bangla

ত্বকের যত্নে ব্যবহার করুন ভিটামিন সি ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন এটি

কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ, ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। এবার এই সব বাদ দিয়ে ব্যবহার করুন ভিটামিন সি ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।   

Use those vitamin c facepack to get glowing skin ABSC
Author
Kolkata, First Published Aug 23, 2022, 5:15 AM IST

ত্বক নিয়ে সব সময় সমস্যা লেগেই আছে। ব্রণহীন, উজ্জ্বল ও দাগহীন কোমল ত্বক পেতে যতই প্রচেষ্টা করুন বা কেন, তা পাওয়া কঠিন। সারা বছর ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে। কখনও ব্রণ, কখনও পিগমেনটেশন, কখনও কালো ছোপ, ট্যানের সমস্যা তো আছেই। ত্বকে সমস্যা দূর করতে আমরা সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলি। কেউ নিয়মিত পার্লার যাচ্ছেন তো কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করছেন। এর সঙ্গে সমান তালে চলে ঘরোয় টোটকার ব্যবহার। এবার এই সব বাদ দিয়ে ব্যবহার করুন ভিটামিন সি ফেসপ্যাক। জেনে নিন কীভাবে বানাবেন।   

স্ট্রবেরি ও দুধের ফেসপ্যাক বানাতে পারেন। প্রথমে স্ট্রবেরির মাথার অংশ কেটে তা ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

কিউই ও দইয়ের ফেসপ্যাক বানাতে পারেন। এটি ভিটামিন সি-তে পূর্ণ। প্রথমে একটি পাত্রে কিউই-এর সবুজ অংশ বের করে নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।  

টমেটো ও শসার ফেসপ্যাক বানাতে পারেন। ট্যান দূর করতে এই প্যাক বেশ উপকারী। প্রথমে শসা গ্রেট করে নিন। এবার অন্য দিকে টমেটোর ভিতরের অংশ কেটে জেলের মতো অংশ বের করে নিন। এবার শসা ও টমেটোর ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।  

পেঁপে ও হলুদের ফেসপ্যাক বানাতে পারেন। এটিও ত্বকের জন্য বেশ উপকারী। প্রথমে পেঁপে কেটে তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এই পেঁপের পেস্টের সঙ্গে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।  

রূপচর্চায় বহু যুগ ধরে ব্যবহার  হয়ে আসছে ঘরোয়া উপকরণ। রান্না ঘরের একাধিক উপাদান দিয়ে ত্বক ও চুলের যত্ন নেওয়ার রীতি বহু পুরনো। ত্বকের ব্রণ দূর করতে, বলিরেখা দূর করতে কিংবা ট্যান খেকে মুক্তি পেতে নানান টোটকা মেনে চলেন সকলে। এবার ত্বকের সমস্যা সমাধানে ব্যবহার করুন ভিটামিন সি ফেসপ্যাক। মিলবে উপকার। 
 

আরও পড়ুন- এই কয় উপায় কিউই ফল দিয়ে বানান ফেসপ্যাক, এই পাঁচ প্যাকের গুণে মিলবে উজ্জ্বল দাগহীন ত্বক

আরও পড়ুন- ফ্রি ফ্রি ফ্রি!এবার রেশন নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, উপকৃত হবে দেশের ৮০ কোটি মানুষ

আরও পড়ুন- দিনের শুরু হোক পুষ্টিকর ব্রেকফাস্ট দিয়ে, চটজলদি বানিয়ে নিন এই ১০টি খাবার, দেখে নিন কী কী

Follow Us:
Download App:
  • android
  • ios