Asianet News BanglaAsianet News Bangla

Office Gossip: বুঝতে পারছেন সকলের অফিস গসিপের প্রধান টপিক আপনি, জেনে নিন এই পরিস্থিতিতে কী করবেন

সমস্যা (Problem) হচ্ছে বলে  হঠাৎ, করে চাকরি (Job) ছেড়ে দেওয়া কোনও বুদ্ধিমত্তার পরিচয় নয়। জেনে নিন কী করবেন। 

what to do after seeing your colleagues gang up against you
Author
Kolkata, First Published Nov 28, 2021, 5:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সদ্য জয়েন করেছেন নতুন চাকরিতে (Job)। মাত্র এক মাস হল। অফিসে কাজের খুবই প্রেসার। ১৫ দিনের ট্রেনিং-এর (Training) পর আপনি দুই সপ্তাহ হল ফ্লোরে (Floor) গিয়েছেন। সেখানে প্রায় সকলেই আপনার থেকে বয়সে ও অভিজ্ঞতায় বড়। এই সকল নতুন মানুষের মাঝে নিজেকে প্রায়ই অসহায় লাগে। এখনও পর্যন্ত কোনও বন্ধু করতে পারেননি। কাজের বাইরে কথাও বলেন না। তাতেও সবাই যেন আপনার শত্রু হয়ে গিয়েছে। বুঝতে পারছেন, সকলের অফিস গসিপের টপিক আপনি। এমন সময় নিজের মাথা (Cool) ঠিক রাখা বেশ কঠিন। কিন্তু, হঠাৎ করে চাকরি ছেড়ে দেওয়া কোনও বুদ্ধি মত্তার পরিচয় নয়। জেনে নিন কী করবেন। 

সব সময় মনে রাখবেন, অফিসে কাজ করতে গিয়েছেন। সেখানে পৌঁছে সবার আগে নিজের কাজ করুন। কাজ নিয়ে উচ্চপদস্থ (Senior) কর্মীদের কিছু বলার সুযোগ দেবেন না। তারা যা বলছে ততটুকু করুন। বেশি কাজ করা বা কাজ দেখানোর প্রয়োজন নেই। কোনও বিষয়ে অন্যদের থেকে আপনার জ্ঞান (Knowledge) বেশি থাকতেই পারে। তবে, অফিসে ঢুকেই নিজের জ্ঞান জাহির করার দরকার নেই। এতে সমস্যায় পড়বেন।  

আরও পড়ুন: Health Tips: অধিক কাজের চাপ থেকে দেখা দিতে পারে মানসিক সমস্যা, জেনে নিন রোগমুক্ত থাকতে কী করবেন

অফিসে ব্রেকের সময় বসের কিংবা সহকর্মীর (colleague) নিন্দা করাটা একটা ফ্যাশন। অনেকেই শুধু সমালোচনা করবেন বলে টি ব্রেক (Tea Break) নেন। এই দলকে এড়িয়ে চলুন। মন রাখবেন আপনি সদ্য জয়েন করেছেন। তাই কে কেমন সেটা জানেন না। নিজে বাঁচতে চাইলে সমালোচনা এড়িয়ে চলুন। সকলের সঙ্গে ভালো ব্যবহার করুন, কথা বলুন। কিন্তু, কারও সঙ্গে বেশি বন্ধুত্ব করবেন না। 

আরও পড়ুন: Health Tips: কাজের চাপ বাড়লেই দেখা দিচ্ছে মাইগ্রেনের ব্যথা, এই কয়টি জিনিস মেনে চললে উপকার পাবেন

হয়তো কারও থেকে জানতে পেরেছেন, কেউ আপনাকে নিয়ে সমালোচনা (Gossip) করে। অফিসের একদল আপনাকে নিয়ে গসিপ করে মজা পান। এই কথা শুনে ,মাথা ঠান্ডা রাখুন। কারও থেকে কিছু শুনলেন বলে ঝগড়া করতে গেলেন, এমন করবেন না। এতে আপনি সকলের চোখে খারাপ হবেন। তাই যতক্ষণ না আপনাকে কেউ সরাসরি বলছে, ততক্ষণ মুখ খুলবেন না।  নিজে কানে না শুনে বিশ্বাস করবেন না। 

যদি দেখেন অফিসের (Office) সকলে আপনার সঙ্গে খারাপ (Against You) করছে, আপনাকে কেউ সহ্য করতে পারছে না। তাহলে এর কারণ খুঁজে বরে করুন। আপনার ভুলটা কোথায় তা খুঁজে নিজেকে বদলান। দেখবেন সব ঠিক হয়ে যাবে। তবে, একান্ত যদি দেখেন সমস্যা সমাধান (Solve) করার কোনও উপায় নেই, সবাই ইচ্ছা করে আপনার সঙ্গে খারাপ করছে, তাহলে নতুন চাকরি (New Job) খুঁজুন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios