Asianet News BanglaAsianet News Bangla

WhatsApp: হোয়াটঅ্যাপে আসছে নতুন ফিচার্স, এবার আপনি ঠিক করবেন কে কে আপনার ছবি দেখবে

এই ফিচারটি দৌলতে আপনার হোয়াটস অ্যাপে (WhatsApp) কোন তথ্য কে দেখতে পাবে, তা আপনি নিজেই ঠিক করতে পারবেন।  হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetaInfo অনুসারে, অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য নতুন অপশন হল ‘মাই কন্টাক্ট একসেপ্ট’ (My Contacts Except)। বর্তমানে WhatsApp-এ প্রাইভেসি সেটিংস-এ তিনটি অপশন থাকে।

WhatsApp Rolling Out My Contacts Except
Author
Kolkata, First Published Nov 12, 2021, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিনোদন থেকে কাজের দরকার, ঘুরতে যাওয়ার ছবি দিতে কিংবা গুরুপূর্ণ ছবি পাঠাতে- আমরা সকলেই হোয়াটঅ্যাপের (Whatsapp) ওপর নির্ভর করি।  বর্তমানে এই অ্যাপ ব্যবহার করেন না এমন ব্যক্তি খুঁজে পাওয়া দায়। ব্যবহারকারীদের চাহিদার্থেই বার বার বদলেছে হোয়াটস অ্যাপের ফিচার্স। এসেছে আরও সুযোগ সুবিধে। এখন যেমন এর মারফত নথি পাঠানো যায়, তেমনই কাউকে টাকা পাঠানোও সম্ভব। এবার শীঘ্রই আরও একটি নতুন ফিচার্স আসতে চলেছে হোয়াটস অ্যাপে। নাম ‘মাই কন্টাক্ট একসেপ্ট’ (My Contacts Except)। 

এই ফিচারটি দৌলতে আপনার হোয়াটস অ্যাপে (WhatsApp) কোন তথ্য কে দেখতে পাবে, তা আপনি নিজেই ঠিক করতে পারবেন।  হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetaInfo অনুসারে, অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য নতুন অপশন হল ‘মাই কন্টাক্ট একসেপ্ট’ (My Contacts Except)। বর্তমানে WhatsApp-এ প্রাইভেসি সেটিংস-এ তিনটি অপশন থাকে। লাস্ট সিন, স্যাটাস, প্রোফাইল ফটো আর আমাদের সম্পর্কে তথ্য (About) এইগুলো আমরা সেট করতে পারি। মানে, এগুলো কে কে দেখবে তা আমরা নিজেরাই ঠিক করে। এখানে এভরিওয়ান, মাই কনট্যাক্ট এবং নো বডি – এই তিনটে অপশন থাকে। কিন্তু, এবার থেকে আরও নতুন ফিচার সংযোজিত হবে এখানে। ‘মাই কন্টাক্ট একসেপ্ট’ -এর মাধ্যমে আপনি ঠিক করতে পারবেন, আপনার কন্টাক্টের মধ্যে থেকে কে কে আপনার ছবি(Profile Picture), লাস্ট সিন (Last Seen), অ্যাবাউট (About) আর স্ট্যাটাস (Status) দেখবে।  

আরও পড়ুন: World Pneumonia Day 2021- শুধু শিশুরাই নয়, বর্তমানে এই রোগের হাত থেকে রেহাই নেই প্রাপ্তবয়স্কদেরও

এর জন্য নতুন কোনও বারে ক্লিক করতে হবে না। বরং, প্রাইভেসি (Privacy) সেটিংসে গিয়ে যেভাবে সেট করেন সেখানেই পাবেন এই চতুর্থ অপশন। সেখানে ‘মাই কন্টাক্ট একসেপ্ট’-এ ক্লিক করে নিজের কনট্যাক্ট থেকে সিলেক্ট (select) করতে পারবেন কে কে আপনার তথ্য দেখবে। যেভাবে স্ট্যাটাসের ক্ষেত্রে আমরা গোপনীয়তা রক্ষা করি, তেমনই প্রোফাইল ফোটো (Profile Photo), লাস্ট সিন (Last Seen), অ্যাবাউট (About)-এ তা নির্ধারণ করতে পারব। 

আরও পড়ুন: Motorola Edge 30 Ultra- লঞ্চের আগেই ফাঁস হল স্মার্টফোনের ফাস্টলুক ও সাম্ভাব্য স্পেসিফিকেশন
শুধু তাই নয়, মেসেজ ডিলিটের (Delete) ক্ষেত্রেও আসছে নতুন অপশন। এই ফিচারের বিশেষ বৈশিষ্ট্য হল সাত দিন পর যেকোনো মেসেজ স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার অপশন দেওয়া হবে। অর্থাৎ, আপনি একটি তারিখ এবং সময় ঠিক করতে পারেন যে কত দিন পরে মেসেজ স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে চান। তবে এখনও এই সকল ফিচার্স লঞ্চ (Launch) করেনি। সংস্থা এই সকল অপশন নিয়ে পরীক্ষা চালাচ্ছে। যা কিছু ত্রুটি রয়েছে তা সংশোধন করার চেষ্টা চালাচ্ছে। সংশোধন করেই বৈশিষ্ট্যগুলি সবার জন্য চালু করা হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios