অনলাইন ম্যাসেজিং অ্যাপগুলির মধ্যে হোয়াটসঅ্যাপ অতি জনপ্রিয়। খুব সহজে এবং কম সময়ে ম্যাসেজ, কোনও ডেটা শেয়ারিং-এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের জুড়ি মেলা ভার। ইতিমধ্যে ফিঙ্গার প্রিন্টস থেকে শুরু করে ভয়েস ম্যাসেজ-এর মতো সুবিধা রয়েছে অ্যাপটিতে। প্রতিযোগিতার দৌড়ে সামিল হতে এবার আরও নতুন ফিচারস আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। দেখে নিন নতুন কি কি ফিচারস নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। 

বুমেরাং ভিডিও- ফেসবুক, ইনস্টাগ্রামে এতদিন দেখা যেত এই বুমেরাং ভিডিওর অপশনটি। এবার সেই পথে হাঁটতে চলেছে হোয়াটসঅ্যাপও। ইনস্টাগ্রামের বুমেরাং ভিডিও তৈরির ফিচারটি ব্যবহার করতে চলেছে হোয়াটসঅ্যাপ। একটি লুপেই ব্যবহারকারী ভিডিওটি দেখতে পাবেন। 

ডার্ক মোড- ২০১৮ সালের মাঝ-বরাবর সময় থেকেই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড আসার প্রস্তুতি শুরু করেছিল হোয়াটসঅ্যাপ। অবশেষে সেই ডার্ক মোড আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। এর ফলে দেখতেও আর্কষণীয় হবে এবং ম্যাসেজিং এর ক্ষেত্রেও সুবিধা হবে বিশেষত রাতের বেলায়। এছাড়া ব্যাটারীর খরচও কম হবে। 

গুরুত্ব অনুসারে কন্টাক্ট নম্বর সাজানো- এই নতুন ভার্সনে গুরুত্ব অনুযায়ী কন্টাক্ট নম্বর সাজাতে পারবেন গ্রাহকরা। এতে খুব গুরুত্বপূর্ন কন্টাক্ট নম্বর গুলি খুঁজে পেতে সুবিধা হবে।  

আরও পড়ুন বিএসএনএল নিয়ে এল দিনে ১০জিবি ৪জি ডেটা           

হোয়াটসঅ্যাপ স্টেটাস থেকে সরাসরি ফেসবুকে শেয়ার- এবার হোয়াটসঅ্যাপ স্টেটাস থেকে গ্রাহকরা সরাসরি সেই স্টেটাস শেয়ার করতে পারবেন ফেসবুকে এবং ইনস্টাগ্রামে। 

ভয়েস ম্যাসেজ প্রিভিউ-এর নোটিফিকেশন- এতদিন পর্যন্ত ছবি এবং ভিডিও-র ক্ষেত্রে প্রিভিউ-এর নোটিফিকেশন আসত। এবার হোয়াটসঅ্যাপ ভয়েস ম্যাসেজ প্রিভিউ-এর নোটিফিকেশন আনার চিন্তা-ভাবনা চালু করেছে। 

আশা করা যাচ্ছে খুব শীঘ্রই এই সমস্ত ফিচারগুলি চালু হবে হোয়াটসঅ্যাপে।