Asianet News Bangla

করোনা হানার ভয়, ক্লাস বাদ দিয়ে অনলাইনে পড়াশোনা 'আইআইটি'তে

  • এবার অনলাইনে  ক্লাস করবেন এবার আইআইটি পড়ুয়ারা 
  • শনিবার বিকেল থেকেই  ছাত্রছাত্রীরা বাড়ির দিকে রওনা দেয় 
  • তাই ক্লাস বন্ধ হলেও অনলাইনে পড়ানোর ব্য়বস্থা করে কর্তৃপক্ষ 
  • করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় সরকার  
Coronavirus phobia students took online classes in IIT
Author
Kolkata, First Published Mar 15, 2020, 12:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা নিয়ে সতর্কতার নির্দেশ পেয়ে অনলাইন পদ্ধতিতে বাড়িতে বসে ক্লাস করবেন এবার আইআইটির বিভিন্ন হোস্টেলের ছাত্রছাত্রীরা। শুক্রবার রাতে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ করোনা ভাইরাস নিয়ে সতর্কতা হিসাবে নোটিশ জারি করেছিল ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে। ছাত্র-ছাত্রীদের জটলা হওয়া, নতুন করে বাইরে থেকে আগত ছাত্র-ছাত্রীদের কড়াভাবে পরীক্ষা করার কথা ঘোষণা করেছিল নোটিশে। তারপরেই এই পরিবর্তিত ব্য়বস্থার উদ্য়োগ নেওয়া হয়।

আরও পড়ুন, মাস্কের ভেতর কোনও চিরকূট নেই তো, পরীক্ষাকেন্দ্রের ভেতর ধন্দে শিক্ষকরা

সূত্রের খবর, করোনাভাইরাস নিয়ে সর্তকতা জারি করার পরেই শনিবার বিকেল থেকে হোস্টেল ছেড়ে বাড়ির দিকে রওনা দেওয়া শুরু করে আইআইটির বিভিন্ন হোস্টেলের ছাত্রছাত্রীরা। করোনাভাইরাস নিয়ে পশ্চিম মেদিনীপুরে তেমন কোনো প্রভাব না থাকলেও  ছাত্র-ছাত্রীদের কথা ভেবেই খড়গপুর আই আইআইটির মতো প্রতিষ্ঠান সতর্ক হয়ে গিয়েছে। ছাত্র-ছাত্রীদের তারা জানিয়ে দিয়েছেন তারা বাড়িতে থেকেও অনলাইন পদ্ধতিতে ক্লাস করতে পারবেন।

আরও পড়ুন, জল্পনায় জল ঢেলে রত্না বললেন, "বৈশাখীর সঙ্গে বৈঠকের কোনও সম্পর্কই নেই, আমি নিজেই সরে এসেছি"


 করোনাভাইরাস নিয়ে কোথাও কোনো ছাত্র-ছাত্রী সমস্যা সন্দেহ হলেই টোল ফ্রি নম্বরে ফোন করে যাতে সুবিধা নিতে পারে তার নির্দেশও দেওয়া হয়েছে নোটিসে। প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১২৩ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে আশি ছাড়িয়েছে। তাই করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় দেশের সরকার। 

আরও পড়ুন, করোনা মুক্ত শরীর, বেলেঘাটা আইডি থেকে ছেড়ে দেওয়া হল সকলকে

Follow Us:
Download App:
  • android
  • ios