শাজাহান আলি, পশ্চিম মেদিনীপুর-আরও একটি হাতির মৃত্যু হল মেদিনীপুরে। জঙ্গল লাগোয়া গ্রামে একটি পূর্ণ বয়স্ক হাতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। তবে হাতির মৃত্যুর কারন নিয়ে ধোঁয়াশায় বনদফতর। পশ্চিম মেদিনীপুরের শালবনীর জঙ্গলে দলমা থেকে বেরিয়ে আশ্রয় নিয়েছে প্রায় পঁচিশটি হাতির একটি দল। তার জেরে জমির ফসল নষ্টের আশঙ্কায় রয়েছেন চাষিরা। মঙ্গলবার সকালে হাতির দেহ উদ্ধার ঘিরে রহস্য দানা বেঁধে।

আরও পড়ুন-হাসপাতাল চত্বরে জঙ্গল থেকে উদ্ধার হল বিশালাকার পাইথন, দুর্গাপুরে সাপের আতঙ্ক

বনদফতর সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরের শালবনী থানার অন্তর্গত বান্দি গ্রামে পূর্ণ বয়স্ক ওই হাতিটিকে মৃত অবস্থায় দেখতে পান গ্রামবাসীরা। জঙ্গল লাগোয়া গ্রামে হাতির মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া বনদফতরে। বনকর্মীকা ঘটনাস্থলে গিয়ে হাতির মৃত্যুর কারন নিয়ে তদন্ত শুরু করেছেন। যদিও হাতির মৃত্যুতে ধোঁয়াশা তৈরি হয়েছে। খাদ্যে বিষক্রিয়ার জেরে হাতিটির মৃত্যু হয়েছে প্রাথমিক অনুমান বন দফতরের। হাতির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

শালবনী এলাকায় গত কয়েকদিন ধরে জঙ্গলে দাপিয়ে বেড়াচ্ছে ১৫টি হাতির একটি দল। মৃত হাতিটি সেই দলেরই সদস্য বলে জানানো হয়েছে বন দফতরের তরফে। পাশাপাশি, বারবার হাতির মৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বনকর্মীরা।