ধর্ষণ নিয়ে বেফাঁস মন্তব্য়ের জেরে অভিযোগ দায়ের অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। ২৪ নভেম্বর তমলুকে গিয়ে ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন অগ্নিমিত্রা। শুক্রবার তার প্রেক্ষিতেই রাজ্য বিজেপি মহিলা মোর্চা সভানেত্রীর বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ দায়ের করা হয়।

আরও পড়ুন, 'পার্টির শেষ পেরেক পুতবে এরাই- ঝাড়ু দিয়ে পরিষ্কার করবে পশ্চিমবঙ্গের মানুষ', আক্রমণ দিলীপের

 

 


' দিদি ওদের বলে দিয়েছে,তোদের এন্টারটেনমেন্টের প্রয়োজন হলেই তোরা গিয়ে ধর্ষণ করবি', অগ্নিমিত্রা

প্রসঙ্গত মঙ্গলবার নারী সুরক্ষার দাবি সংক্রান্ত মিছিলে যোগ দিয়েছিলেন অগ্নিমিত্রা। সেখানে রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কের মধ্যে জড়িয়ে পড়েন রাজ্য বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পাল। তিনি বলেছিলেন, 'মালদায় কিছুদিন আগেই ধর্ষণ হয়েছে। তারেকশ্বরেও ধর্ষণ করা হয়েছে। তৃণমূলের কর্মী সমর্থকরা করছে। দিদি ওদের বলে দিয়েছে, তোদের তো চাকরি দিতে পারিনি। তোদের এন্টারটেনমেন্টের প্রয়োজন হলেই তোরা গিয়ে ধর্ষণ করবি। আমি ক্ষতিপূরণ করে দেব।'

 

 

আরও পড়ুন, 'মন্দিরে চুম্বন নিয়ে আপত্তি হলে খাজুরাহোর গায়ে ওগুলি কী', বিজেপিকে তোপ মহুয়ার

 


ভারতীয় দন্ডবিধির ৫০৪, ৩০৬, ৫০৯ ধারায় অভিযোগ দায়ের

এরপরেই অগ্নিমিত্রার বিরুদ্ধে সমালোচনা শুরু হয় রাজনৈতিক মহলে। সরব হয় তৃণমূল থেকে সিপিএম। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ধর্ষণের ঘটনা ঘটলে অভিযুক্তদের কঠোর শাস্তি চাই। কিন্তু যারা এই ধরণের কথা বলেন তাঁরা মানুষের পর্যায়ে পড়ে না। এটা উত্তরপ্রদেশ নয়, এখানে ওসব হয় না। বাংলায় আমরা নারী শক্তির পুজো করি সেটা অনুভব করার ক্ষমতা অগ্নিমিত্রা পালের নেই।' উল্লেখ্য, ধর্ষণ নিয়ে বেফাঁস মন্তব্য়ের জেরে অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৫০৪, ৩০৬, ৫০৯ ধারায় অভিযোগ দায়ের হয়েছে।