Asianet News BanglaAsianet News Bangla

৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রণবীর-আলিয়ার ব্রহ্মাস্ত্র, ছবিটি দেখবেন কি দেখবেন না জেনে নিন

বছরের পর বছর পিছিয়ে মুক্তি। কখনও পোস্ট প্রোডাকশনের জন্য। আবার কখনও অতিমারির পরিবেশ। শুরু থেকেই ব্রহ্মাস্ত্র-র মুক্তি নিয়ে চলেছে ধোঁয়াশা। কিন্তু, এখন সেই অনিশ্চয়তার মেঘ সরে গিয়েছে। ৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ব্রহ্মাস্ত্র। রণবীর কাপুর ও আলিয়া ভাটের অভিনীত প্রথম ছবি এটি। 

why you will watch Ranbir Kapoor and Alia Bhatt starer Film Brahmastra bpsb
Author
First Published Sep 8, 2022, 9:01 AM IST

আলিয়া ভাট এবং রণবীর কাপুরের ছবি ব্রহ্মাস্ত্রকে মার্কিন মুলুকের মার্ভেল সিরিজের সঙ্গে তুলনা টানা হচ্ছে। বলা হচ্ছে অয়ন মুখোপাধ্য়ায় পরিচালিত এবং আলিয়া ভাট ও রণবীর কাপুর অভিনীত এই ছবিটি নাকি ভারতের মার্ভেল। এই প্রথম সিনেমায় একসঙ্গে মুখ দেখাতে চলেছেন আলিয়া ভাট ও রণবীর কাপুর। বলতে গেলে ব্রহ্মাস্ত্রের শ্যুটিং থেকেই বলিউডের এই মুহূর্তে সবচেয়ে হট ইয়াং কাপল-এর প্রেম শুরু। ব্রাহ্মাস্ত্র মুক্তির কয়েক মাস আগেই বিয়ে করেছেন দুজনে এবং এর কিছুদিন পরেই রণবীর ও আলিয়া ঘোষণা করেছেন তাঁদের প্রথম সন্তানের জন্মের প্রতিক্ষার খবর। স্বাভাবিকভাবেই এখন সুখ সাগরে ভাসছেন রণবীর ও আলিয়া এবং তাঁদের নিকট জনেদের। এর মধ্যে ব্রহ্মাস্ত্রের সাফল্য যদি বক্স অফিসে ঝড় তুলতে পারে তাহলে তো সোনায় সোহাগা। 

ব্রহ্মাস্ত্রে রণবীর ও আলিয়া ছাড়াও অভিনয় করেছেন- অমিতাভ বচ্চন,নার্গজুনা আক্কিনেনি এবং মৌনি রায়। ছবির পরিচালক অয়ন মুখোপাধ্য়ায় জানিয়েছেন, ভারতীয় মাইথোলজিকে এভাবে সিনেমার পর্দায় দুরন্ত সব ভিএফএক্স-এ কেউ মেলে ধরেনি। তাই তিনি মনে করেন এই ছবিটি অবশ্যই বলিউড ছবির ভক্তদের দেখা উচিত। অয়নের এই দাবির বাইরে একবার চোখ বোলানো যাক ছবির কতগুলি ফ্যাক্টরের উপরে। যা পড়ে হয়তো আপনি নিজেও সিদ্ধান্ত নিতে পারবেন যে ছবিটি আদৌ আপনার প্রত্যাশা কতটা পূরণ করতে পারবে, আর সেই অনুযায়ী হলে গিয়ে ছবিটি দেখার বিষয়েও সিদ্ধান্ত নিতে পারবেন। 

why you will watch Ranbir Kapoor and Alia Bhatt starer Film Brahmastra bpsb

বলতে গেলে গত কয়েক বছর ধরেই বলিউড ব্রহ্মাস্ত্রের মুক্তির প্রতিক্ষায় রয়েছে। খোদ রণবীর কাপুরের বাবা ঋষি কাপুরও এই ছবি নিয়ে প্রবল কৌতুহলি ছিলেন। তবে পাশাপাশি ছেলে রণবীরের কাছে নিজের বিরক্তিও প্রকাশ করেছিলেন ছবির মুক্তির তারিখ সমানে পিছোতে থাকায়। ঋষি যখন খুব অসুস্থ ছিলেন সেই সময় তাঁকে ছবির একটা রাফ কাট দেখানো হয়েছিল। অয়ন মুখোপাধ্য়ায় এবং তাঁর টিম এই কাজটা করেছিলেন। রাফ কাট দেখে খুবই আপ্লুত ছিলেন ঋষি। কিন্তু, ছবির হিটের ভাগ্য যে দর্শকরা আল্টিমেট নিয়ন্ত্রণ করে তা ছেলে রণবীরকেও জানিয়েছিলেন ঋষি। কিন্তু বাবা হিসাবে ছেলের কাজে তিনি যে গর্বিত তা রণবীরকে বলেছিলেন ঋষি। 

ব্রহ্মাস্ত্র তৈরির পরিকল্পনা হয়েছিল আজ থেকে ১০ বছর আগেই। সেই সময় রণবীর কাপুর এ জওয়ানি দিওয়ানি-র ছবির শ্যুটিং করছিলেন। এরপর ডেটের কারণে এবং কিছু পরিকল্পনাগত কারণে অয়ন ছবির শ্যুটিং পিছিয়ে দেন। সিনেমা তৈরির সমস্ত বিষয়কে পুরোপুরি হাতে নেওয়ার পর ২০১৭ সালে শুরু হয় ব্রহ্মাস্ত্রের শ্যুটিং। ছবির একটা বড় অংশের শ্যুটিং ইজরায়েলে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া রয়েছে নাকি চোখ ধাঁধানো ভিএফএক্স। জেমস ক্যামেরনের ছবি অবতারের ভিএফএক্স টিম ব্রহ্মাস্ত্রের ভিএফএক্স করেছে। সুতরাং হলিউডে অস্কারজয়ী ছবি অবতার যারা দেখেছেন তাঁরা নিশ্চয় বুঝতে পারছেন যে ব্রহ্মাস্ত্রের ভিএফএক্স কতটা শক্তিশালী হয়েছে। 

অয়ন মুখোপাধ্য়ায় পরিচালিত ব্রহ্মাস্ত্রের কাহিনি মূলত গড়ে উঠেছে ভারতীয় পুরাণে পবিত্র অস্ত্রের কাহিনিকে অবলম্বন করে। ছবির প্রযোজক করণ জোহর ৩০০ কোটি  কোটি টাকা খরচ করেছে এই ছবির জন্য।  ব্রহ্মাস্ত্র-এ আলিয়া অভিনীত চরিত্রের নাম ইশা। আর রণবীর শিবা নামে এক ডিজে-র চরিত্রে অভিনয় করেছেন। রণবীর একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে, ব্রহ্মাস্ত্র জনপ্রিয় মার্ভেলের ভারতীয় সংস্করণ বলা যেতে পারে। 

আরও পড়ুন,আসছে 'জগদ্ধাত্রী', জি বাংলার নতুন ধারাবাহিক, কবে কখন শুরু হচ্ছে জেনে নিন

আরও পড়ুন, কলকাতার বুকে যাত্রা শুরু করলো ইন্দো বাংলাদেশ প্রেস ক্লাব, বুধবার অনুষ্ঠিত হলো শুভ উদ্বোধন

Follow Us:
Download App:
  • android
  • ios