ইসলামাবাদে কর্তব্যরত ভারতীয় দূতাবাসের ২ আধিকারিকের কোনও সন্ধান পাওয়া যাচ্ছে না। সোমবার সকালে তাঁরা বেরিয়েছিল কিন্তু গন্তব্যে পৌঁছায়নি বলে অভিযোগ। সকাল আটটা থেকেই  ভারতীয় দূতাবাসের দুই কর্মীর কোনও সন্ধান পাওয়া যাচ্ছে না বলে সংবাদ সংস্থা জানিয়েছে।জানাগেছে দুই আধিকারিকের গাড়িতেই সিআইএসএফ চালক ছিলেন। কিন্তু তাঁরা গন্তব্যে পৌঁছাননি।  এই বিষয় নিয়ে ইতিমধ্যেই পাকিস্তান সরকারে সঙ্গে কথা বলেছে ভারত। একই সঙ্গে দুই দেশের সম্পর্ক নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

এই ঘটনা এই প্রথম নয়। কিন্তু দিন আগেই পাকিস্তানে ভারতীয় দূতাবাসের শীর্ষ আধিকারিক গৌরব আলুওয়ালিয়ার গাড়ি একটি বাইকে করে আইএসআই-এর তরফে অনুসরণ করা হয়েছিল বলে অভিযোগ ওঠে। 

ইমরানের 'দম্ভ ভেঙে' দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি আবেদন, দক্ষিণ এশিয়ায় উদ্বেগ বাড়াচ্ছে পাকিস্তান...

সুশান্ত সিং রাজপুতের বোনের করুণ আর্তি. 'পাশে থাকতে দাও পরিবারের' ...

করোনা সংকটের মধ্যেই মুম্বইয়ে শুরু লোকাল ট্রেন পরিষেবা, এই রাজ্যে কবে থেকে শুরু হবে ...

গুপ্তচর বৃত্তির অভিযোগে সপ্তাহ দুইয়েক আগে  ভারতে কর্মরত পাকিস্তান রাষ্ট্রদূতের দুই কর্মীকে দেশে ফিরত পাঠান হয়েছিল। তাঁরা ভিসা বিভাগে কাজ করতেন। তারপর থেকেই পাকিস্তানে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতের অফিসে কর্মরত কর্মীদের হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ। ভারতীয় রাষ্ট্রদূতের কর্মীদের ওপর পাকিস্তান কড়া নজরদারী চালাচ্ছে বলেও অভিযোগ। সূত্রের খবর এই বিষয় নিয়ে পাকিস্তানকে একাধিকবার হূঁশিয়ারি দিয়েছে ভারত। পাকিস্তান নির্ধারিত আচরণবিধি মানছে না বলেও অভিযোগ করেছেন প্রাক্তন কূটনৈতিক শরদ শবরওয়াল। পাকিস্তান একটি দুবৃত্ত রাষ্ট্র বলেও তীব্র সমালোচনা করছেন দেশের বিশেষজ্ঞরা।