Asianet News Bangla

ইমরানের অর্ধনগ্ন ছবি প্রকাশ করলেন তসলিমা, পাক প্রধানমন্ত্রীকে মুখের উপর জবাব বিতর্কিত লেখিকার

ইমরান খানকে লজ্জায় ফেললেন তসলিমা নাসরিন

পাক প্রধানমন্ত্রীর অর্ধনগ্ন ছবি প্রকাশ করলেন বিতর্কিত বাংলাদেশি লেখিকা

পাক প্রধানমন্ত্রীর নারীবিদ্বেষী মন্তব্যের জবাব দিলেন কড়া ভাষায়

কী বলেছিলেন ইমরান খান

Controvercial author Taslima Nasreen takes a dig at Imran Khan for his sexist remark ALB
Author
Kolkata, First Published Jun 22, 2021, 7:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইমরান খান (Imran Khan)-কে লজ্জায় ফেললেন বিতর্কিত এবং দেশান্তরিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। গত এপ্রিল মাসে পাক প্রধানমন্ত্রী বলেছিলেন, যৌন হিংসার (Sexual Violance) ঘটনা বিশেষত বাচ্চাদের বিরুদ্ধে যৌন হিংসার ঘটনা বৃদ্ধির কারণ 'অশ্লীলতা'। এই মন্তব্যের জন্য দেশে-বিদেশে সমালোচিত হতে হলেও, ফের এক সাক্ষাতকারে নিজের আগের মন্তব্যকে সমর্থন করেন ইমরান। তার জন্য ফের একবার সমালোচনার মুখে পড়েছেন পাক প্রধানমন্ত্রী। এবার, আরও এক কদম এগিয়ে ইন্টারনেটে ইমরান খানের একটটি অর্ধনগ্ন ছবি প্রকাশ করে দিলেন তসলিমা নাসরিন।

মঙ্গলবার, বিতর্কিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন, পাক প্রধানমন্ত্রীর এমন একটটি ছবি টুইট করেছেন, যে ছবিতে শার্টহীন উন্মুক্ত বক্ষে দেখা যাচ্ছে ইমরান খানকে। বলাই বাহুল্য, ছবিটি ইমরান খানের রাজনীতিতে পা রাখার আগের ছবি, ক্রিকেটার জীবনের ছবি। যৌবনের সেই সময়ে তিনি অনেক নারীরই স্বপ্নের নায়ক ছিলেন। ছবিটি পোস্ট করে তসলিমা সঙ্গের ক্যাপশনে লিখেছেন, 'যদি কোনও পুরুষ খুব কম পোশাক পরে থাকে, তবে তা নারীদের উপর প্রভাব ফেলবে, যদি না তাঁরা রোবট হন।'

বলাই বাহুল্য, এই টুইট লেখিকার পক্ষ থেকে পাক প্রধানমন্ত্রীর মহিলাদের পোশাক নিয়ে করা মন্তব্যের প্রতিক্রিয়া। ওই বিতর্কিত সাক্ষাতকারে ইমরান খান বলেছিলেন, 'কোনও মহিলা যদি খুব কম পোশাক পরে থাকেন, তবে কোনও পুরুষ রোবট না হলে তার উপর প্রভাব পড়বেই। এটা সকলেই জানে।' ওই প্রশ্নোত্তর পর্বে তিনি 'পর্দাপ্রথা'কেও সমর্থন করেছিলেন। তাঁর যুক্তি ছিল, পাকিস্তানের সমাজ মহিলাদের খোলামেলা পোশাকে দেখতে অভ্যস্ত নয়। তাই, পাক তরুণ প্রজন্ম লোভে পড়ছে। তার পরিণতি সমাজকে ভুগতে হচ্ছে।

পাক প্রধানমন্ত্রীর ওই বক্তব্য ঘিরে পাকিস্তানে রাজনৈতিক বিতর্কও শুরু হয়েছে। পাকিস্তানি মুসলিম লিগের (PML)-এর মুখপাত্র মেরিয়ম আওরঙ্গজেব (Marriyum Aurangzeb) ইমরানের ওই সাক্ষাতকারের অংশ টুইট করে বলেছেন, 'বিশ্ব ইমরান খানের অসুস্থ, বিভ্রান্তিকর, অবক্ষয়ী ও অবরুদ্ধ মানসিকতার পরিচয় পেয়েছে। তিনি আরও দাবি করেন, যেভাবে ইমরান ধর্ষণকারীকে সমর্থন করছেন, হয়তো ইমরান খান নারী-বিদ্বেষী, শিশু-হেনস্থাকারী, এবং হত্যাকারীদেরও রক্ষা করবেন। তিনি আরও বলেন, আত্ম-সংযম আল্লা-র কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Follow Us:
Download App:
  • android
  • ios