ভারত জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকেই যত দিক থেকে সম্ভব কাশ্মীরের অবস্থা খুবই উদ্বেগজনক এমনটাই প্রমাণ করার চেষ্টা করছে পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরান খান থেকে শুরু করে, তাদের বিভিন্ন মন্ত্রী, আমলা এমনকী প্রাক্তন ক্রিকেটাররাও নানাভাবে বাজার গরম করার চেষ্টা করছেন। ছড়িয়ে দেওয়া হচ্ছে বিভিন্ন ভুয়ো পোস্টও। এইবার এরকমই এক ভুয়ো পোস্টের ফাঁদে পড়লেন পাকিস্তানেরই এক প্রাক্তন উচ্চপদস্থ আমলা আব্দুল বসিত। এক মার্কিন পর্নস্টারকে তিনি ভেবে বসলেন নির্যাতিত কাশ্মীরি।

এই প্রাক্তন পাক রাষ্ট্রদূত দীর্ঘদিন নয়াদিল্লিতে পাক হাইকমিশনার হিসেবে কাজ করেছেন। সোমবার টুইটারে পাক প্রোপাগান্ডা ছড়ানোর উদ্দেশ্য়েই এক ব্যক্তি মার্কিন পর্নস্টার জনি সিনস-এর একটি ছবি পোস্ট করে তাঁকে অনন্তনাগের বাসিন্দা ইউসুফ বলে দাবি করা হয়। ভারতীয় সেনার পেলেট বা রবারের গুলিরতে তিনি দৃষ্টি হারিয়েছেন। এই টুইটটিই রিপোস্ট করেন বসিত।  

জনি সিনস-কে চিনে নিতে বেশি সময় নেয়নি নেটিজেনরা। যে ছবিটি ব্যবহার করা হয়েছে, সেটি আবার একটি পর্ণ ফিল্মেরই দৃশ্য। এরপরই বাসিতকে ট্রোল করা শুরু হয়। চাপের মুখে পড়ে টুইটটি ডিলিট করে দেন এই প্রাক্তন পাক আমলা। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে।

আরও পড়ুন - তরোয়াল উঁচিয়ে হত্যার জঘন্য হুমকি, ইমরানের দলে এবার পাক ক্রিকেটাররাও, দেখুন ভিডিও

আরো পড়ুন - ক্যাম্পাসে পাকিস্তানি পতাকা ওড়ানোর অভিযোগ, সত্যি নাকি পতাকা বিভ্রাট, দেখুন ভিডিও

আরো পড়ুন - ঘরে-বাইরে চাপ, ১৮০ ডিগ্রি ঘুরে গেল পাকিস্তান, ফাঁকা হুমকি বন্ধ, এল নতুন প্রস্তাব

আরো পড়ুন - সাইবার যুদ্ধের ঝাঁঝ বাড়াচ্ছে পাকিস্তান, সাবধান না হলেই পড়তে হবে রাষ্ট্রদ্রোহিতার দায়ে

কেউ বলেছএন পর্ণ তারকা হিসেবে জনি সিনস, রলের মিস্ত্রি, ডাক্তার, শিক্ষক, এমনকী নভোশ্চরের ভূমিকাতেও অভিনয় করেছেন। কিন্তু পাক প্রোপাগান্ডা যন্ত্র তাঁকে পেলেটে আহত কাশ্মীরি বানিয়ে দেবে, তা বোধহয় ভাবেননি। কেউ বলেছেন, ভারতকে নিচে নামাতে গিয়ে নিজেই নিজের কবর খুঁড়লেন বসিত।