ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর থেকে পাক প্রধানমন্ত্রী ইমরান খান একের পর এক হুমকি দিয়েছেন সীমান্তের ওপার থেকে। কখনও বানিজ্যিক সম্পর্ক বাতিল করেছেন, কখনও ধুয়ো তুলেছেন পরমানু যুদ্ধের। এইবার প্রাক্তন ক্রিকেট অধিনায়কের দলে যোগ দিলেন পাক ক্রিকেটাররাও। বিশেষ করে ইমরানের প্রাক্তন সতীর্থ জাভেদ মিয়াদাদ।

রবিবার এই প্রাক্তন পাক ব্যাটসম্যান তথা ভারত থেকে পলাতক গ্যাঙস্টার দাউদ ইব্রাহিমের বেয়াই, একটি ভিডিওতে তরোয়াল উঁচিয়ে জঘন্য ভাষায় ভারতকে হুমকি দিয়েছেন। সেই ভিডিও স্বাভাবিকভাবেই ভাইরাল হয়েছে। সেখানে তরোয়াল হাতে তাঁকে বলতে শোনা গিয়েছে, কাশ্মীরি ভাইদের ভয় পাওযার কিছু নেই। তাঁরা অর্থাৎ পাকিস্তানিরা কাশ্মীরিদের পাশে রয়েছেন। এরপরই হাতে থাকা একটি তরোয়াল উঁচিয়ে তিনি বলেন, 'এর াগে ব্যাট দিয়ে ছয় মেরেছি, এবার এটা চলবে। ব্যাট দিয়ে যদি ছয় মারতে পারি, তাহলে তরোয়াল দিয়ে মানুষ মারতে পারব না?'

মিয়াদাদের মতো এতটা আক্রমণাত্বক, এতটা কুৎসিত ভাষায় না হলএও কাশ্মীরিদের প্রতি ইমরানের অবস্থানকে সমর্থন জানিয়েছেন আরেক প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদিও। গত শুক্রবার (৩০ অগাস্ট) ইমরান খান দেশে 'কাশ্মীর সংহতি ঘন্টা' পালনের ডাক দিয়েছিলেন। দেশের মানুষ সেভাবে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া না দিলেও, আফ্রিদি ওইদিন মাজার-ই-কোয়াইদে উপস্থিত থেকে সংহতি ঘন্টা পালন করেন। এরপর তিনি সীমান্ত এলাকা পরিদর্শনেও যাবেন বলে জানিয়েছেন।