Asianet News BanglaAsianet News Bangla

Pakistan: ফাঁস হওয়া অডিও বেকায়দায় ইমরান, ক্ষমতায় আসার পিছনে পাক সেনার গভীর ষড়যন্ত্র

পাকিস্তানের প্রাক্তন প্রধান বিচারপতি সাকিব নিসার-এর (Justice Shakib Nisar) ফাঁস হওয়া অডিও ক্লিপে বেকায়দায় ইমরান খান (Imran Khan)। তাঁর ক্ষমতায় আসার পিছনে কি ছিল পাক সেনার (Pakistani Army) ষড়যন্ত্র?

Leaked audio of Justice Shakib Nisar reveals Pakistan Army support behind Imran Khan ALB
Author
Kolkata, First Published Nov 22, 2021, 6:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

যেন তেন প্রকারে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে (Nawaz Sharif) সাজা দিতে হবে। কারণ 'প্রতিষ্ঠান' ইমরান খানকে (Imran Khan) ক্ষমতায় দেখতে চায়। সম্প্রতি একটি ফাঁস হওয়া অডিও কথোপকথনে, এমনই বলতে শোনা গিয়েছে পাকিস্তানের প্রাক্তন প্রধান বিচারপতি সাকিব নিসার-কে (Justice Shakib Nisar)। এই অডিও ক্লিপ নিয়েই এখন উত্তাল পাকিস্তান। বিরোধী রাজনৈতিক দলগুলির, বিশেষ করে পাকিস্তানি মুসলিম লিগ-নওয়াজ বা পিএমএল-এন (PML-N) দলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, ইমরান খান যে পাক সেনার (Pakistani Army) হাতের পুতুল, তা এই অডিও ক্লিপেই প্রমাণিত। আর এটাই বলে দিচ্ছে, ইমরানের প্রধানমন্ত্রী হওয়ার পিছনে সেনার গভীর ষড়যন্ত্র ছিল।

ফ্যাক্ট ফোকাস নামে রাজনৈতিক ও সামজিক তদন্তকারী সংস্থা এই ক্লিপটি  প্রকাশ করেছে। তাদের দাবি, এটি প্রাক্তন পাক প্রধান বিচারপতি সাকিব নিসার-এর কথোপকথনের অডিও। অডিও ক্লিপটিতে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাজা দেওয়ার নির্দেশ দিতে শোনা গিয়েছে। সাকিব নিসার বলেছেন, 'প্রতিষ্ঠান'ই এই কাজ করার নির্দেশ দিয়েছে। তাই, নওয়াজকে সাজা দেওয়া ন্যায়সঙ্গত হোক বা না হোক, তা করতেই হবে। এই 'প্রতিষ্ঠান' যে পাক সামরিক বাহিনী, তা সহজেই বোঝা যায়। 

আরও পড়ুন - Pakistan: বিরোধী মহিলা বিধায়কের অশ্লীল ভিডিও ভাইরাল, পিছনে কি ইমরানের হাত

আরও পড়ুন - Navjot Sidhu: 'ইমরান আমার দাদা', পাক সীমান্ত খুলে দেওয়ার আহ্বান - চরম বিতর্কে সিধু

আরও পড়ুন - পাক জলসীমায় যায়নি ভারতীয় সাবমেরিন, ইসলামাবাদের মুখোশ খুলে সত্যিটা সামনে আনল নয়াদিল্লি

নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজকেও (Maryam Nawaz) প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী শাস্তি পেতে হবে বলে ওই ক্লিপে বলতে শোনা দিয়েছে প্রাক্তন পাক প্রধান বিচারপতিকে। তিনি জানান, প্রতিষ্ঠানের হাত এতটাই লম্বা, যে মরিয়ম নওয়াজের বিরুদ্ধে কোনও মামলা না থাকা সত্ত্বেও তাঁকে শাস্তি পেতে হবে। এতে যে পাকিস্তানে বিচার ব্যবস্থা বলতে আর কিছু থাকবে না, তা বুঝতে অসুবিধা হয়নি দুঁদে বিতারপতির। তার পরেও বিচারপতি সাকিব নিসার বলেন, 'বিচার বিভাগের কোনও স্বাধীনতাই থাকবে না, তাই যা হচ্ছে হতে দিন।'

শুনে নিন কী রয়েছে পাকিস্তানে সাড়া ফেলে দেওয়া এই অডিও ক্লিপে - 

অডিও ক্লিপটি জনসমক্ষে আসার পর থেকে অবশ্য বিচারপতি সাকিব নিসার ভিডিওটির সত্যতা অস্বীকার করেছেন। তাঁর অভিযোগ অডিওটি বানানো। রবিবারই পাকিস্তানের জিও নিউজকে এক সাক্ষাতকারে তিনি দাবি করেছেন, ফাঁস হওয়া অডিও ক্লিপটির সঙ্গে মিথ্যা মিথ্যাই তাঁর নাম জড়ানো হচ্ছে। এই বিষয়ে তিনি আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দিয়েছেন। 

"

তবে ফ্যাক্ট ফোকাস এই হুমকিতে ঘাবড়াচ্ছে না। তারা জানিয়েছে, মাস দুই আগেই এই অডিওটি তাদের হাতে এসেছিল। তারপর, তারা সেটি যাচাই করার জন্য আমেরিকান ফার্ম, গ্যারেট ডিসকভারি-তে পাঠিয়েছিল। এই শীর্ষস্থানীয় মাল্টিমিডিয়া ফরেনসিক বিশেষজ্ঞ সংস্থা কিন্তু জানিয়েছে অডিওটি বিচারপতি সাকিব নিসারেরই। আর, অডিওটিও কোনওভাবেই সম্পাদনা করা হয়নি।

মরিয়ম নওয়াজ এই বিতর্কের মধ্যে খুব সংক্ষেপে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন। টুইট করে পিএমএল-এন নেত্রী বলেছেন, 'আল্লাহু আকবর', অর্থাৎ ঈশ্বর মহান। 

Follow Us:
Download App:
  • android
  • ios