পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী কারাবন্দি নওয়াজ শরিফের কন্য মরিয়ম নওয়াজকে গ্রেফতার করা হল। বৃহস্পতিবার ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো তথা এনএবির তরফে মরিয়ম নওয়াজ এবং তাঁর এক তুতো ভাই ইউসুফ আব্বাসকেও গ্রেফতার করা হয়েছে বলে খবর।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তানি মুসলিম লিগ (পিএমএল-নওয়াজ)-এর নেতা নওয়াজ শরিফ দুর্নীতির দায়ে এই মুহূর্তে সংশোধনাগারে রয়েছেন। বর্তমানে দলের ভাইস প্রেসিডেন্ট-এর দায়িত্ব সামলাচ্ছেন মরিয়ম নওয়াজ। এদিন লাহোরের একটি সংশোধনাগারে বাবা নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে এসেছিলেন তিনি। আর সেই সময়েই তাকে গ্রেফতার করা হয় বলে খবর। অভিযোগ, কোনও গ্রেফতারি পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা হয়েছে মরিয়মকে। 

৫ ঘণ্টা দেরি, অবশেষে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দিল সমঝোতা এক্সপ্রেস

উপত্যকায় শান্তি রক্ষার জের, অন্তত ৭০ জন বিচ্ছিন্নতাবাদীকে কাশ্মীর থেকে আনা হল আগ্রায়

পাকিস্তানের অ্যান্টি কোরাপশন এজেন্সির দাবি, একটি সুগার মিলের মাধ্যমে বহু টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সুগার মিলের নামে বিপুল পরিমাণে পাকিস্তানি মুদ্রা বিদেশে পাচার করার অভিযোগ রয়েছে নওয়াজ শরিফ ও তার পরিবারের অন্য়ান্য সদস্যদের বিরুদ্ধে। আর সেই অভিযোগের ভিত্তিতেই এদিন মরিয়াম নওয়াজকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। ঈদের আগে এই ধরণের গ্রেফতারের জন্য দলের তরফ থেকে ইমরান খান সরকারের কঠোর সমালোচনা করা হয়েছে।