বালুচিস্তানে সাধারণ মানুষের উপর নির্বিচারে অত্যাচার চালাচ্ছে পাকিস্তান সেনা। তাঁদের লক্ষ্য করে অবাধে গুলি বর্ষণ। আগ্নেয়াস্ত্র দিয়ে বেধড়ক মারধর। শুধু তাই নয়, পাকিস্তান সেনার মারধরের জেরে ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে। গুরুতরভাবে জখম হয়েছে আরও বেশ কয়েকজন। পাক সেনার এই বর্বরচিত অত্যাচারের ভিডিও প্রকাশ্য়ে আসতেই সমালোচনার ঝড় উঠেছে আন্তর্জাতিক মহলে।

আরও পড়ুন-সপ্তাহে মাত্র ৪ দিন কাজ সবেতনে ৩ দিন ছুটি, চালু হতে পারে নতুন নিয়ম

চাঞ্চল্যকর এই ভিডিওটি বালুচিস্তানের করিমা বালোচের দাসু ড্য়ামের। সেখানে ইন্দাস নদীর উপর হাইড্রোলিক ড্যাম তৈরির কাজ চলছে। ওই স্থানে কর্মরত শ্রমিকদের উপর অবাধে অত্যাচার চালাচ্ছে পাকিস্তান সেনা। আন্তর্জাতিক সংবাদমাধ্য়ম সূত্রের খবর অনুযায়ী, পাকিস্তান সেনার হামলায় কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে এবং গুরুতরভাবে জখম হয়েছেন আরও বেশ কয়েকজন। প্রকাশ্যে আসা এই চাঞ্চল্যকর ভিডিও, মানবতা লঙ্ঘনের অভিযোগ উঠেছে। বালোচিস্তানে পাক অধিকৃত কাশ্মীরে সাধারণ মানুষের উপর নির্বিচারে অত্য়াচার ভিডিও ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে আন্তর্জাতিক মহলে।

 

আরও পড়ুন-রবীন্দ্রনাথের আসন বিতর্ক সংসদেও, অধীরের অভিযোগের সাফাই দিতে ছবি আর চিঠি পেশ অমিত শাহের

অন্যদিকে, বালোচের ট্যুইটার হ্যান্ডেলে দাবি করা হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরে বসবাসকারী সাধারণ মানুষের কাছে আগ্নেয়াস্ত্র রয়েছে। তার বিরুদ্ধেই হেলিকপ্টার থেকে অভিযান চালিয়েছে পাকিস্তান সেনা। বালোচ রিপাবলিক পার্টির মুখপাত্র দাবি করেছেন, পাকিস্তান সেনার অভিযানে বেশ কয়েকজন মহিলা ও শিশুকে অপহরণ করা হয়েছে। গত ডিসেম্বরে বালোচিস্তানে পাকিস্তান সেনার হামলার খবর প্রকাশ্য়ে এসেছিল। ট্রনেটো ও কানাডা থেকে যাওয়া শ্রমিকদের উপর অত্য়াচার চালাচ্ছে পাক সেনা।