কাশ্মীর সমস্যা হোক কিংবা চন্দ্রযান ২ - পাক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি ভারতের দিকে কাদা ছুড়েছেন। এবার শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করার পিছনেও ভারতের হাত খুঁজে পেলেন তিনি। তাঁর অভিযোগ ভারতই নাকি শ্রীলঙ্কার ক্রিকেটারদের ভয় দেখিয়ে পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়ে না বলতে বাধ্য করেছে।

মঙ্গলবার একটি টুইট করে তিনি বলেন, তাঁকে নাকি এই নিয়ে কিছু ধারাভাষ্যকার কিছু গোপন খবর জানিয়েছেন। তাঁরা ফাওয়াদকে জানান, শ্রীলঙ্কার ক্রিকেটাররা পাকিস্তানে খেলতে এলে তাদের আইপিএল থেকে নির্বাসিত করা হবে শাসিয়েছে ভারত। ফাওয়াদ অভিযোগ করেন এটি অত্যন্ত নিম্নমানের কৌশল। খেলাধুলা থেকে মহাকাশ পর্যন্ত ভারত উগ্র দেশপ্রেম প্রয়োগ করছে যা অত্যন্ত নিন্দনীয়। ভারতীয় ক্রীড়া কর্তৃপক্ষেরও তিনি নিন্দা করেন।

ফাওয়াদ এমন দজাবি করলেও বিষয়টি হল ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর সন্ত্রাসবাদী হামলার পর থেকে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলা বন্ধ রয়েছে। তবে সামনেই শ্রীলঙ্কার ক্রিকেটারদেরই পাক সফরে যাওয়ার কথা। এই সফরের জন্য সোমবার শ্রীলঙ্কার ক্রিকেটারদের প্রত্যেকের মত নিয়েছে তাদের ক্রিকেট বোর্ড। সেখানেই মালিঙ্গা ম্যাথুজ-এর মতো সিনিয়র ক্রিকেটাররা সহ মোট ১০ জন ক্রিকেটার পাক সফরে যেতে রাজি হননি।