Asianet News BanglaAsianet News Bangla

Pakistan: পাকিস্তানে আক্রান্ত সংখ্যালঘু, শিখ ডাক্তারকে চেম্বারের সামনে গুলি করে হত্যা

খবর পুলিশ এখনও পর্যন্ত সতনাম সিংকে হত্যা করার কারণ জানতে পারেনি। খুনের মটিভ নিয়েও রয়েছে ধোঁয়াশা। তাই পুলিশ বিভিন্ন দিক থেকে গোটা ঘটনা বিশ্লেষণ করছে।

Pakistan prominent Sikh community member shot death outside of his chamber in Peshawar bsm
Author
Kolkata, First Published Oct 1, 2021, 12:14 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সংখ্যালঘু নির্যাতনের আরও এক নমুনা সামনে রাখল পাকিস্তান (Pakistan) । পেশোয়ারের (peshwar) শিখ (Sikh)সম্প্রদায়ের এক বিশিষ্ট সদস্য ও চিকিৎককে গুলি করে হত্যা করল। বৃহস্পতিবার তাঁর ক্লিনিকের সামনেই গুলি করে হত্যা করা হয় সতনাম সিংকে। 

পেশোয়ারের চরডা রোড এলাকায় অজ্ঞাত পরিচয় একদল হামলাকারী শিখ হাকিমকে তার চেম্বারের বাইরে গুলি করে হত্যা করে। সতনাম সিংকে (Satnam Singh) আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। সতনাম সিং-এর চেম্বার সিল করে দিয়েছে পুলিশ। গোটা এলাকা পুলিশ ঘিরে রেখেছে। প্রশাসনসূত্রের খবর পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে। নিহত সতনাম সিং হাসানাবদল এলাকার বাসিন্দা ছিলেন। দরমন্দর দাওয়াখা নামে  শহরের জনপ্রিয় ক্লিনিকের সঙ্গে যুক্ত ছিলেন। যদিও এই ঘটনার বিস্তারিত বিবরণ এখনও পর্যন্ত পাওয়া য়ায়নি।

Pakistan: পাকিস্তানে বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দেওয়া হল জিন্নার মূর্তি, জানিয়েছে স্থানীয় আধিকারিক

Hospital: কেমন কাজ করছে দেশের জেলা হাসপাতালগুলি, মূল্যায়ন রিপোর্ট প্রকাশ NITI Aayogএর 

Covid 19 Guideline: দুর্গাপুজোর করোনার নতুন গাইডলাই, ট্রেন চলবে না, রাতে ঠাকুর দেখায় ছাড়

সূত্রের খবর পুলিশ এখনও পর্যন্ত সতনাম সিংকে হত্যা করার কারণ জানতে পারেনি। খুনের মটিভ নিয়েও রয়েছে ধোঁয়াশা। তাই পুলিশ বিভিন্ন দিক থেকে গোটা ঘটনা বিশ্লেষণ করছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, রীতিমত পরিকল্পনা করে শিখ হাকিমকে হত্যা করা হয়েছে। পুরো বিষয়টি ছিল পূর্ব পরিকল্পিত। সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক তৈরি করতেই টার্গেট করা হয়েছিল তাঁকে। এধরনের হামলা পাকিস্তানে এটাই প্রথম নয়। এর আগেও এধাকিবার সংখ্যালঘুদের হত্যা করা হয়েছে। পাকিস্তানের নানাভাবে নির্যাতন করা হয়ে সংখ্যালঘুদের। খুন জখমের মত ঘটনাতো রয়েছে। পাশাপাশি জোর করে ধর্মান্তরিত করার ঘটনাও ঘটে সেদেশে। মহিলাকে জোর করে ধর্মান্তরিত করার নজিরও রয়েছে। 

Pakistan prominent Sikh community member shot death outside of his chamber in Peshawar bsm

Follow Us:
Download App:
  • android
  • ios