Asianet News BanglaAsianet News Bangla

শিশুর ম্যাসাজ করুন অলিভ অয়েল দিয়ে, রয়েছে একাধিক উপকার, জেনে নিন কী কী

বাচ্চার শারীরিক সুস্থতার জন্য নিয়মিত ম্যাসাজ করা খুবই জরুরি। এবার থেকে বাচ্চার ম্যাসাজ করতে বেছে নিন উপকারী তেল। যা বাচ্চার ত্বকে ও শরীর পুষ্টি জোগাবে। অলিভ অয়েল দিয়ে মাসাজ করুন বাচ্চার। এতে মিলবে একাধিক উপকার। 

Know the benefits of using olive oil for kids massage ABSC
Author
Kolkata, First Published Jul 7, 2022, 12:56 PM IST

বাচ্চার শারীরিক সুস্থতার জন্য নিয়মিত ম্যাসাজ করা খুবই জরুরি। এবার থেকে বাচ্চার ম্যাসাজ করতে বেছে নিন উপকারী তেল। যা বাচ্চার ত্বকে ও শরীর পুষ্টি জোগাবে। অলিভ অয়েল দিয়ে মাসাজ করুন বাচ্চার। এতে মিলবে একাধিক উপকার। 

ত্বকের জন্য বেশ উপকারী অলিভ অয়েল। এই তেল দিয়ে ম্যাসজ করলে ত্বকে কোষগুলো নরম হবে। ত্বকে পুষ্টি জোগাবে। তবে, গরমে বাচ্চার মাসাজ করার সময় অল্প পরিমাণ তেল ব্যবহার করবেন। এই তেল খুবই গাঢ় হয়। তাই সমস্যা দেখা দিতে পারে। 

জলপাইতের তেল শিশুর ত্বক ময়েশ্চারাইজিং করে। এতে স্ক্যালেন নামক হাইড্রেটিং এজেন্ট থাকে যা ত্বকের জন্য খুবই উপকারী। তাই অলিভ অয়েল দিয়ে বাচ্চার মাসাজ করতে পারেন। 

কাশির সমস্যা দূর করতে অলিভ অয়েল বেশ উপকারী। ছোট শিশুরা প্রায়শই কাশির সমস্যায় ভুগে থাকেন। অলিভ অয়েল দিয়ে মাসাজ করতে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। এই তেলে থাকা একাধিক উপাদান কাশি ও শ্বাসকষ্ট থেকে মুক্তি দেয়। 

তেমনই বাচ্চার চুল সুন্দর করতে ও চুলে পুষ্টি জোগাতে অলিভ অয়েল মাখান। এতে থাকা ভিটামিন ই চুল সুন্দর করে। চুল মজবুত হয় অলিভ অয়েলের গুণে। 

বাচ্চার ঘুম ভালো হয় এই তেলে ম্যাসাজ করলে। এতে থাকা একাধিক উপাদান বাচ্চার ঘুমে প্রশান্তি এনে দেয়। বাচ্চার ঘুমে সমস্যা হলে কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে পায়ের ত্বকে হালকা করে ঘষতে থাকুন। সে ঘুমিয়ে পড়বে। 

জলপাইয়ের তেল সকলের জন্যই উপকারী। এই তেলে অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য আছে। আছে স্বাস্থ্যকর মনস্যাচুরেটেড ফ্যাট। রয়েছে ওমেগা ৩ ও এলিক অ্যাসিড নামক উপাদান। এই তেল দিয়ে রান্না করতে পারেন। এতে ডায়াবেটিস থেকে মুক্তি পাবেন। তেমনই ঝুঁকি কমবে হৃদরোগের। এই তেলে থাকা একাধিক উপাদান হজমের সমস্যা সমাধানে উপকারী। তেমনই আলঝেইমার, আর্থ্রাইটিসের ঝোঁক কমে। এমনকী, ওজন কমানোর সময় এই তেলে রান্না করা খাবার খান। এতে উপকার পাবেন। শরীর সুস্থ রাখতে ও রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরিতে বেশ উপকারী এই তেল। তেমনই সদ্যজাত শিশুর মাসাজেও ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। এই তেল বাচ্চার শারীরিক সুস্থতার জন্য বেশ উপকারী। অলিভ অয়েলে রয়েছে একাধিক উপকার। তাই নিয়মিত অলিভ অয়েল দিয়ে বাচ্চার মাসাজ করুন।  

আরও পড়ুন- World Chocolate Day-তে আপনার পাঠানো শুভেচ্ছা বার্তা মন কড়বে সকলের, দেখে নিন কী লিখবেন

আরও পড়ুন- ওজন কমাতে রোজ ১ টুকরো করে ডার্ক চকোলেট খান, মিলবে এই পাঁচটি উপকার

আরও পড়ুন- JEE Main 2022 Session 1 এর ফলাফল এই ওয়েবসাইট থেকে চেক করতে পারবেন, রইল বিস্তারিত

Follow Us:
Download App:
  • android
  • ios