Asianet News BanglaAsianet News Bangla

Relationship Tips: সোশ্যাল মিডিয়ায় নয় দাম্পত্য প্রেম হোক বাস্তবে, ছবি পোস্ট করার আগে কয়টি জিনিস মনে রাখুন

এমন অনেক আছে যাদের কাছে ঘুরতে যাওয়ার থেকে সোশ্যাল মিডিয়ায় ছবি (Picture) পোস্ট  (Post) করার গুরুত্ব বেশি। জানেন কি, আপনার এই অভ্যেসই হাসির খোরাক বানাচ্ছে আপনাকে।

tips to post personal picture on social media
Author
Kolkata, First Published Nov 24, 2021, 1:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তাহে একদিন ছুটি। সারা সপ্তাহ কাটে প্রচন্ড কাজের চাপে। শুধু ওই একটা দিনই বরের সঙ্গে সময় কাটানোর সুযোগ হয়। ফলে, এদিন রেস্তোরাঁয় খাওয়া না হয় সিনেমা (Cinema) দেখতে যাওয়ার প্ল্যান থাকেই। আর দুজন বের হওয়া মানে টুকটাক কেন তো হবেই। আর সেলফি উঠবে অন্তত ১০টা। দিনের শেষে সেই সকল সেলফি থেকে ভালো কয়টা বেছে নিয়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করা মাস্ট। এমন কাজ বহু জন করে থাকেন। ঘুরতে যাওয়ার থেকে সোশ্যাল মিডিয়ায় ঘোরার ছবি (Picture) পোস্ট  (Post) করার গুরুত্ব বেশি হয় অনেকের কাছে। জানেন কি, আপনার এই অভ্যেসই হাসির খোরাক বানাচ্ছে আপনাকে। 

ইউকেন্ডে (Weekend) ঘুরতে যাওয়ার ছবি পোস্ট করা মানে শয় শয় লাইক (Like)। দু-চারটে কমেন্ট তো পড়বেই। কে ক-টা লাইক দিল, তা দেখতে দেখতে ঘন্টার পর ঘন্টা কেটে যায়। তবে, বাস্তবে দাম্পত্য সুখ চাইলে এই  ছবি পোস্টের অভ্যেস বদলান। আপনি কোথায় গেলে, কী করলেন সব ছবি সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করবেন না। এতে লোকের নজর লাগে। এর থেকে শুরু হতে পারে দাম্পত্য কলহ। 

আরও পড়ুন: Relationship Tips: টাকা-পয়সা নিয়ে প্রায়ই অশান্তি লাগছে, সংসার চালাতে তিনটি টিপস মেনে চলুন

বর হয়তো পাশেই রয়েছে। তা সত্ত্বেও তাঁকে জন্মদিনের শুভেচ্ছা (Wish) জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। এটা আজকালকার ট্রেন্ড। তবে, জানেন কি এমন করে অনেকের কাছে হাসির খোরাক হচ্ছেন। সঙ্গীর প্রতি ভালোবাসা তাকে বাস্তবে জানান। ভার্চুয়ালি ‘আই লাভ ইউ’ বলার প্রয়োজন নেই। সম্পর্ক মজবুত হোক বাস্তবে, সত্যি সত্যি ভরে উঠুক ভালো। ভার্চুয়ালি ভালোবাসা উদযাপনের প্রয়োজন নেই।  

আরও পড়ুন: Relationship Tips : ঘুম থেকে উঠেই যৌনমিলনে লিপ্ত হতে চাইছেন, এই ৫ উপায়ে জাগান সঙ্গীকে

বিবাহবার্ষিকী, জন্মদিন কিংবা অন্য কোনও অনুষ্ঠানে উপহার মাস্ট। আর বিয়ের পর সব থেকে ভালো উপহারটা (Gift) যে বর দেবে, তা সকলেই জানেন। সে আপনাকে কোনও উপহার দিলেই, তার ছবি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে হবে, এমন নয়। মনে রাখবেন উপহার জিনিসটা ব্যক্তিগত।  তাই সব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন না। এতে দাম্পত্য জীবনে নেতিবাচক প্রভাব পড়ে। 


বরের সঙ্গে ঝগড়া হল, ব্যাস সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে ফেললেন। নয় রিলেশনশিপ হাইড করলেন, নয়তো বা লিখেই বসলেন ঝগড়ার কথা। জানেন কি, এটা খুবই শিশুসুলভ আচরণ। এমন অভ্যেস থাকলে এখনই নিজেকে বদল করার চেষ্টা করুন। সকলের কাছে মজার পাত্র হওয়ার আগে নিজের ভুল শুধরে নিন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios