Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup 2021: বাবরকে খেলতে দিলে গোটা মাঠটাই ওর- পাক অধিনায়কের বাবার কান্না ভাইরাল

মাজহর আরশাদ নামের এক পাক সাংবাদিক টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সেখানে আজমকে ঘিরে পাক সমর্থকদের উচ্ছ্বাস ধরা পড়েছে।

Babar Azam father gets emotional after Pakistan script World Cup history bpsb
Author
Kolkata, First Published Oct 25, 2021, 1:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তানের জাতীয় দলের (Pakistan National Team) হয়ে খেলতে তখনও তিন বছর বাকি বাবর আজমের( Babar Azam)। তখন একটা কথা বলেছিলেন পাক অধিনায়ক বাবর আজমের বাবা আজম সিদ্দিকি(Azam Siddiki)। সেই কথা যেন এখন অক্ষরে অক্ষরে সত্যি। ভারত পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে জয়ের পর এক পাকিস্তানি সাংবাদিক একটি ভিডিও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেন। সেখানেই তুলে ধরে সিদ্দিকির ভিডিও। সঙ্গে ক্যাপশনে ছিল স্মৃতি চারণ। 

T20 World Cup- ক্রিকেট আর সন্ত্রাস একই সঙ্গে দুটি ম্যাচ খেলছে পাকিস্তান, কটাক্ষ রামদেবের

ওই পাক সাংবাদিক বলেন তখনও বাবর আজম কোনও নাম হয়ে ওঠেনি। কিন্তু ছেলের ওপর অগাধ বিশ্বাস ছিল সিদ্দিকির। ২০১২ সালে তিনি বলেছিলেন, একবার শুধু বাবরকে খেলার সুযোগ দেওয়া হোক। তারপর দেখবেন গোটা মাঠটা একার করে নিয়েছে। সেই কথাগুলো যেন রাতারাতি ফলে গিয়েছে বাবরের জীবনে। ভারতকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে পাকিস্তান। 

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

মাজহর আরশাদ নামের এক পাক সাংবাদিক টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সেখানে আজমকে ঘিরে পাক সমর্থকদের উচ্ছ্বাস ধরা পড়েছে। রবিবার দুবাইয়ের মাঠে ছিলেন সিদ্দিকি। সেখানে বসে দেখেছেন কী ভাবে প্রথম পাক অধিনায়ক হিসাবে বিশ্বকাপে ভারতকে হারিয়েছেন বাবর। দল জেতার পরেই তাঁকে ঘিরে উচ্ছ্বাস দেখিয়েছেন পাক সমর্থকরা। আর তাতেই নিজের আবেগ আটকে রাখতে পারেননি আজম। কেঁদে ফেলেছেন- চোখে জল আর মুখে হাসি নিয়ে সিদ্দিকির সেই ভিডিও এখন কার্যত ভাইরাল নেট দুনিয়ায়। 

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ ২০২১-এর ম্যাচে ব্যাটিং-বোলিং সব দিক থেকেই ভারতকে পিছনে ফেলল পাকিস্তান। দুই ইনিংসে মনে হল দুই দল দুটি আলাদা পিচে ব্যাট করল। ম্যাচের তফাত গড়ে দিলেন বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি এবং পাকিস্তানের শাহিন আফ্রিদি এবং অন্যান্য জোরে বোলাররা। যার জেরে বল বাকি থাকতেই কোনও উইকেট না হারিয়ে ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্যমাত্রা পার করে গেল পাকিস্তান। ফলে বিশ্বকাপে এই প্রথম ভারতকে পরাজিত করল পাকিস্তান। 

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

দুর্দান্ত পরিকল্পনা মাফিক খেলে ম্যাচটি জিতে নিল পাকিস্তান। টসে জিতে প্রথমে ভারতকে বল করতে ডেকেছিলেন পাক অধিনায়ক বাবর আজম। শুরুতেই বলেছিলেন প্রথম দিকে কয়েকটি উইকেট নিয়ে ভারতকে ধাক্কা দিতে চান। তারপর উইকেট ধরে রেখে সেই রানটা তাড়া করতে চান। ম্যাচেও তাই ঘটল। পাওয়ার প্লের মধ্যেই রোহিত শর্মা (০), কেএল রাহুল (৩) এবং সূর্যকুমার যাদবকে (১১) ফিরিয়ে দিয়েছিলেন পাক পেসাররা। সেখান থেকে আর কখনই নিজেদের ছন্দ ফিরে পায়নি ভারত। 

Follow Us:
Download App:
  • android
  • ios