Asianet News BanglaAsianet News Bangla

Cricket Update- ফের নতুন পালক সৌরভের মুকুটে, ঘরের মাঠে ‘ইডেন বেল’ বাজাতে চলেছেন মহারাজ

 

ঘরের মাঠে সৌরভের হাতে ফের ইডেন বেল বাজতে চলায় স্বভাবতই খুশির হাওয়া ক্রিকেট মহলে। প্রথমবার কপিল দেবের পর  সুনীল গাভাসকর, নাসির হুসেন, মহম্মদ আজহারউদ্দিন ছাড়াও বিস্বনাথন আনন্দ পর্যন্ত 'ইডেন বেল' বাজিয়েছিলেন।

BCCI President Sourav Ganguly playing Eden Bell in India-New Zealand match
Author
Kolkata, First Published Nov 18, 2021, 7:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিসিসিআই সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে রোজই সৌরভের কাঁধে এসে পড়ছে একাধিক নিত্যনতুন দায়িত্ব। ইতিমধ্যেই আইসিসি-র টেকনিক্যাল কমিটির (ICC Technical Committee) পরবর্তী চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। এবার ভারত (Team India) ও নিউজিল্যান্ডের (New Zealand) মধ্যে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি (T20) ম্যাচ শুরুর আগে 'ইডেন বেল' বাজাতে চলেছে বাংলার যুবরাজ।

বৃহষ্পতিবার সিএবি-র তরফে নতুন এই ঘোষণা করা হয়েছে। ২০১৬ সালের নভেম্বরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টের সময় 'ইডেন বেল'এর উদ্বোধন করা হয়। প্রথমবার বেল বাজিয়েছিলেন কপিল দেব। এবার সেই বেলই বাজাতে চলেছেন সৌরভ।  ২০১৫ সালে সিএবি (Cricket Association of Bengal) সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই, ২০১৬ সালে ঐতিহ্যবাহী 'লর্ডস বেল'এর আদলে এই 'ইডেন বেল' বসিয়েছিলেন সৌরভ।  ক্লাব হাউসের লোয়ার টিয়ারে বসেছিল এই বেল। এবার ভারত (Team India) ও নিউজিল্যান্ডের (New Zealand) সিরিজের হাত ধরেই ফের তা বাজতে চলেছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন - প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি নির্বাচনী ইস্তেহারেও বড় চমক তৃণমূলের

প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি, আইসিসি-র টেকনিক্যাল কমিটির ( ICC Technical Committee) পরবর্তী চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বিসিসিআই-র যাবতীয় দায়িত্ব সামলানোর পাশাপাশি এখন থেকে এই গুরু দায়িত্ব সামলাতে শুরু করে দিয়েছেন মহারাজ। তবে এর আগে এই কমিটিতে পর্যবেক্ষকের ভূমিকা পালন করেছেন তিনি। এই পদেই ৯ বছর থেকে অনিল কুম্বলে। দায়িত্বে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্লাইভ লাইড। এবার তাদের উত্তরসূরি হিসাবেই এই দায়িত্ব নিতে চলেছেন সৌরভ।

আরও পড়ুন- পুরভোটের আগেই বিল পাশ, পাকাপাকি ভাবে আলাদা হয়ে গেল বালি-হাওড়া

এদিকে ঘরের মাঠে সৌরভের হাতে ফের ইডেন বেল বাজতে চলায় স্বভাবতই খুশির হাওয়া ক্রিকেট মহলে। প্রথমবার কপিল দেবের পর  সুনীল গাভাসকর, নাসির হুসেন, মহম্মদ আজহারউদ্দিন ছাড়াও বিস্বনাথন আনন্দ পর্যন্ত 'ইডেন বেল' বাজিয়েছিলেন। বছর দুই আগে ভারত বনাম বাংলাদেশ গোলাপি বলের টেস্টের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় 'ইডেন বেল' বাজিয়েছিলেন। এবার ফের সেই বেলেই সৌরভের হাত ধরে উঠতে চলেছে নতুন ঝঙ্কার। খুশির হাওয়া বইছে সৌরভ প্রেমীদের মধ্যেও। এখন দেখা সৌরভের হাতে ইডেন বেল বাজার পর ভারতীয় ক্রিকেট টিমের ভাগ্য কতটা ফেরে।   

Follow Us:
Download App:
  • android
  • ios