প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌছে ইতিহাস সৃষ্টি করেছে ভারতীয় মহিলা দল। বৃহস্পতিবার বৃষ্টির কারণে সিডনিতে পরিত্যক্ত হয় মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-বনাম ইংল্যান্ডের প্রথম সেমি ফাইনাল ম্যাচ। আইসিসির নিয়ম অনুসারে প্রতিযগিতার গ্রুপ পর্বে একটিও ম্যাচ না হারা ও দলগতভাবে দুরন্ত পারফরমেন্সের সৌজ্যন্যে সরাসরি ফাইনালের যোগ্যতা অর্জন করে হরমনপ্রীত কউরের দল।

আরও পড়ুনঃবৃষ্টির কারণে বাতিল খেলা, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতীয় মহিলা দল

খেলা না হলেও, হরমনপ্রীত কউর, স্মৃতি মন্দনা, শেফালি ভার্মাদের কৃতিত্ব ছোট করে দেখতে নারাজ সকলেই। ফাইনালের টিকিট পাকা হওয়ার পরথেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসতে শুরু করেছেন ভারতীয় মহিলা ক্রিকেট দল। রাজনীতি থেকে বিনোদন সব স্তর থেকেই আসছে শুভেচ্ছা বার্তা। ট্যুইটারে ভারতীয় মহিলা দলের কৃতিত্বের জন্য শুভেচ্ছা জানান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌছোনোর জন্য ভারতীয় মহিলা দলকে অনেক শুভেচ্ছা। জয় হিন্দ। আন্তর্জাতিক মহিলা দিবসের প্রাক্কালে খুবই ভাল খবর। একইসঙ্গে আগামি ফাইনাল ম্যাচের জন্য শুভেচ্ছাবার্তা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। 

 

;

আরও পড়ুনঃরঞ্জি ফাইনালে বাংলার প্রতিপক্ষ সৌরাষ্ট্র, গতবারের চ্যাম্পিয়নদের জন্য জয় আনলেন উনাদকট

প্রসঙ্গত, হাওয়া অফিসের তরফে বৃহস্পতিবার সিডনিতে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। পূর্বাভাস মতই সকাল থেকে সিডনির আকাশের মুখ ছিল ভার। দফায় দফায় চলে বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা শুরু তো দুরস্থ হয়নি ম্যাচের টসও। আইসিসির নিয়ম অনুসারে কম করে ১০ ওভার করে খেলা হওয়া আবশ্যক। কিন্তু তাও যদি না হয়, তাহলে প্রতিযোগিতার গ্রুপ পর্যায়ে ভাল পারফরমেন্স ও একটিও ম্যাচ না হারার সৌজন্যে সরাসরি ফাইনালে পৌছে যাবে ভারত। ফলে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও আবহাওয়ার উন্নতি না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা। আর প্রথমবার ফাইনালের টিকিট পেয়ে যান হরমনপ্রীত, স্মৃতি মন্দনা, শেফালি ভার্মারা। এখন ফাইনাল জিতে ইতিহাস সৃষ্টি করাই এখন একমাত্র লক্ষ্য ভারতীয় মহিলা দলের। 

আরও পড়ুনঃএফ এ কাপের শেষ আটে ম্য়ান সিটি, আগুয়ারোর করা একমাত্র গোলে কষ্টার্জিত জয়