ভারতীয় ক্রিকেটে এই প্রথম গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলছে বিরাট-রোহিতরা। ইডেন গার্ডেন্সে প্রথম দিন প্রত্যাশা মতনই ভরতি ছিল পুরো স্টেডিয়াম। ইডেনে হয়েছিল একাধিক তারকার সমাগম। তবে ক্রিকেট মাঠে শুধু ক্রিকেটারদের মধ্যেই সীমাবদ্ধ ছিল না গোলাপি বলের টেস্ট ম্যাচ। এই ম্যাচে আলাদা করে আমন্ত্রণ জানানো হয়েছিল ভারতের বিভিন্ন খেলার তারকাদের। ইডেনে শুক্রবার হাজির ছিলেন পিভি সিন্ধু, গোপীচাঁদ থেকে শুরু করে সানিয়া মির্জা ও মেরি কম। তবে প্রথম দিনের খেলায় আমন্ত্রণ পেলেও হাজির ছিলেন না বিশ্বনাথান আনন্দ ও ম্যাগনাস কার্লসেন। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিমন্ত্রণ রক্ষা করতে শনিবার গোলাপি টেস্টের দ্বিতীয় দিনে মাঠে এলেন আনন্দ ও কার্লসেন।

আরও পড়ুন, ইডেনে স্মরণীয় গোলাপি টেস্ট, তারকাদের উপস্থিতিতে স্বপ্নপূরণ সৌরভের
ভারত-বাংলাদেশের এই প্রথম গোলাপি বলের টেস্টে শুক্রবার ইডেন বেল বাজিয়ে খেলার উন্মোচন করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর শনিবার দ্বিতীয় দিনে ইডেন বেল বাজিয়ে খেলার সূচনা করলেন বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু ম্যাগনাস কার্লসেন ও বিশ্বনাথান আনন্দ। প্রথম দিনের মতন ইডেন গার্ডেন্সে একই রকমের উন্মাদনা ছিল শনিবারও। গোলাপি জ্বরে খেলার অনেকদিন আগে থেকেই ফুটছিলো কলকাতা। একই সঙ্গে প্রথম তিন দিনের টিকিটের হাহাকার। এবার সেই কারণে দ্বিতীয় দিনেও ইডেন চত্বরে চোখে পড়লো একই রকমের উত্তেজনা। 

 

 

আরও পড়ুন, টেস্ট দল থেকে বাদ পন্থ ও শুভমান, বদলে এলেন কেএস ভারত, কিন্তু কেন

শনিবারের ইডেনে দুপুর থেকে খেলা শুরু হওয়ার আগেই বেশ ভির জমেছিল গেট গুলিতে। একই সঙ্গে এদিন তারকার সমাহার না থাকলেও, ইডেনে এসে হাজির হয়েছিলেন কার্লসেন ও আনন্দ। ব্যস্ততার কারণে ৩০ মিনিট মতনই মাঠে ছিলেন এই দুই দাবাড়ু।