ভারতে প্রথম গোলাপি বলের টেস্ট নিয়ে ছিল উন্মাদনা। অবশেষে ইডেনের উইকেটে শুক্রবার গড়ালো গোলাপি বল। একই সঙ্গে হয়ে প্রথম দিনের খেলাও শেষ হল। তবে খেলার পাশাপাশি এই ঐতিহাসিক ম্যাচ ঘিরে ছিল অনেক আয়োজন। আর সেই আয়োজনই ঠিক ভাবে পূরণ করল বিসিসিআই ও সিএবি। ম্যাচের শেষে রুনা লায়লার গান সঙ্গে নাচের অনুষ্ঠান দিয়ে শেষ হল এই ম্যাচ। একই সঙ্গে সংরর্ধিত করা হল প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের। তবে গোলাপি ইতিহাসে ভারতীয় মহলে প্রথম টেস্টে ক্রিকেটেই থেমে ছিল না ইডেন গার্ডেন্স।

আরও পড়ুন, সৌরভ ভারতীয় ক্রিকেটের সেরা পাওনা, ইডেনে এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি ফারুক ইঞ্জিনিয়ার

অন্যান্য বিভাগের তারকা খেলোয়াড়দেরও এদিন বরণ করে নিল ইডেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই সংবর্ধিত হলেন মেরি কম, পিভি সিন্ধু, সানিয়া মির্জা, পুলেল্লা গোপীচাঁদও। তবে এদিন নিজের খেলা থাকায় অনুষ্ঠানে আসতে পারেননি অভিনব বীন্দ্রা। একই সঙ্গে সংবর্ধিত করা হল প্রাক্তন ভারতীয় অধিনায়কদের পাশাপাশি প্রথম ভারত ও বাংলাদেশ টেস্ট ম্যাচের সদস্যদের। প্রথম থেকেই উন্মাদনায় ফুটছিল কলকাতার ক্রিকেট অনুরাগীরা। আর শুক্রবার সেই অনুষ্ঠানের সাক্ষী থাকলো ক্রিকেটের নন্দন কানন।

 

 

আরও পড়ুন. নিজের ৯৭তম টেস্টে ৫ উইকেট, ১২ বছর পর এই কীর্তি, কি বললেন ঈশান্ত শর্মা

একই সঙ্গে কলকাতায় এসে এই টেস্টের প্রথম দিনকে স্মরণীয় করে রাখার জন্য প্রাক্তন ক্রিকেটার সহ বাকি খেলার তারকাদের ধন্যবাদ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। একই সঙ্গে অনুষ্ঠান শেষে সৌরভকে নিয়ে গর্ব বোধ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পাশাপাশি এই প্রথম ভারত ও বাংলাদেশের পিঙ্ক বলের টেস্ট আয়োজন করার জন্য সৌরভকে ধন্যবাদ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রীও। একই সঙ্গে ভরতি ইডেন গার্ডেন্স দেখে বেশ আপ্লুত হয়ে পড়লেন শেখ হাসিনা।