১ ওভারে ৭ ছক্কার পর অসাধারণ সৌজন্যবোধ, ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন রুতুরাজ

| Nov 28 2022, 08:54 PM IST

Ruturaj Gaikwad
১ ওভারে ৭ ছক্কার পর অসাধারণ সৌজন্যবোধ, ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন রুতুরাজ
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বিজয় হাজারে ট্রফিতে সোমবার বিশ্বরেকর্ড গড়লেন মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ১ ওভারে ৭টি ওভার বাউন্ডারি মারলেন তিনি।

প্রথমে অসাধারণ নজির, তারপর অসামান্য দলগত সংহতি ও সৌজন্যবোধের পরিচয় দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিলেন মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। সোমবার বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ১ ওভারে ৭টি ওভার বাউন্ডারি মারেন রুতরাজ। তিনি এদিন ১৫৯ বলে ২২০ রান করে অপরাজিত থাকেন। শিবা সিংয়ের বলে পরপর ৭টি ওভার বাউন্ডারি মারেন রুতুরাজ। এই ওভারের প্রথম ৪ বলে ওভার বাউন্ডারি হওয়ার পর নো বল করেন শিবা। সেই বলেও ছক্কা মারেন রুতুরাজ। তিনি পরের ২ বলেও ছক্কা মারেন। এর ফলে তিনি বিশ্বরেকর্ড গড়েন। এর আগে 'লিস্ট এ' ম্যাচে কোনও ব্যাটার ১ ওভারে ৭টি ওভার বাউন্ডারি মারতে পারেননি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে স্টুয়ার্ট ব্রডের ওভারে ৬টি ওভার বাউন্ডারি মারেন যুবরাজ সিং। প্রথম শ্রেণির ম্যাচে রবি শাস্ত্রীরও ১ ওভারে ৬টি ওভার বাউন্ডারি মারার রেকর্ড আছে। তাঁদের সবাইকে টপকে গেলেন রুতুরাজ।

এদিন রুতুরাজের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ১৬টি ওভার বাউন্ডারি। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩০ রান করে মহারাষ্ট্র। জবাবে ২৭২ রানে অলআউট হয়ে যায় উত্তরপ্রদেশ। ম্যাচ শেষ হওয়ার পর সৌজন্যবোধের পরিচয় দেন রুতুরাজ। এদিন তিনি যে পারফরম্যান্স দেখান, তারপর অন্য কাউকে ম্যাচের সেরার পুরস্কার দেওয়া সম্ভব ছিল না। রুতুরাজকেই ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয়। এই পুরস্কার নেওয়ার সময় ৫ উইকেট নেওয়া সতীর্থ রাজবর্ধন হাঙ্গারগেকরকে ডেকে নেন রুতুরাজ। তিনি সতীর্থের সঙ্গে ম্যাচের সেরার পুরস্কার ভাগ করে নেন। এই সৌজন্যবোধের প্রশংসা করছেন ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মানুষ রুতুরাজের প্রশংসায় পঞ্চমুখ।

Subscribe to get breaking news alerts

 

 

রুতুরাজ 'লিস্ট এ' ম্যাচে ১ ওভারে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি মারার রেকর্ড গড়লেও, সব ধরনের ক্রিকেট মিলিয়ে ১ ওভারে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি মারার রেকর্ড নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার লি জার্মনের দখলে। তিনি ১৯৮৯-৯০ মরসুমে প্রথম শ্রেণির ম্যাচে ১ ওভারে ৮টি ওভার বাউন্ডারি মেরেছিলেন। সেই ওভারে ১৭টি নো বল হয়েছিল। মোট ৭৭ রান উঠেছিল সেই ওভারে। রুতুরাজ এদিন ১ ওভারে ৪৩ রান করেন। ২০১৮ সালে নিউজিল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতায় ৫০ ওভারের ম্যাচে ১ ওভারে ৪৩ রান করেন নর্দার্ন ডিস্ট্রিক্টের ব্রেট হ্যাম্পটন ও জো কার্টার। এদিন সেই রেকর্ড স্পর্শ করলেন রুতুরাজ

আরও পড়ুন-

টি-২০ ম্যাচে স্টেডিয়ামে সবচেয়ে বেশি দর্শক, আইপিএলএল ফাইনালে বিশ্বরেকর্ড

বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় ম্যাচ, ওডিআই সিরিজ জয়ের সুযোগ হারাল ভারত

২৩ অক্টোবর আমার জীবনের বিশেষ দিন, পাকিস্তানের বিরুদ্ধে ইনিংস নিয়ে বলছেন বিরাট