এটা আমার দল, সঞ্জু-উমরানকে না খেলানো নিয়ে স্পষ্ট জবাব হার্দিক পান্ডিয়ার

| Nov 23 2022, 01:38 AM IST

hardik pandya

সংক্ষিপ্ত

ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজে অধিনায়ক নির্বাচিত করা হয় হার্দিক পান্ডিয়াকে। ভবিষ্যতে তিনিই টি-২০ ফর্ম্যাটে ভারতের অধিনায়ক থাকতে পারেন। সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য পুরো ভেস্তে গিয়েছিল। মঙ্গলবার তৃতীয় ম্যাচ বৃষ্টির জন্য টাই হয়ে গেল। বৃষ্টির জন্য ভারতীয় ইনিংসের নবম ওভারের পর আর খেলা চালানো সম্ভব হয়নি। সেই সময় ডাকওয়ার্থ-লুইস নিয়মে দু'দলের স্কোর সমান ছিল। ফলে ম্যাচ টাই হয়ে যায়। ভারতীয় দল দ্বিতীয় ম্যাচ ৬৫ রানে জেতার সুবাদে ৩ ম্যাচের সিরিজ ১-০ ফলে জিতল। এই সিরিজে মূলত তরুণ ও অনিয়মিত ক্রিকেটারদের নিয়ে ভারতীয় দল গঠন করা হয়েছিল। কিন্তু প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও সঞ্জু স্যামসন, উমরান মালিককে সুযোগ দেওয়া হয়নি। ম্যাচের পর এ সংক্রান্ত প্রশ্নের জবাবে নিজের মনোভাব স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি যে দলের উপর নিয়ন্ত্রণ বজায় রাখতে চান, সেটাও বুঝিয়ে দিয়েছেন হার্দিক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের অধিনায়ক বলেছেন, 'প্রথমেই বলে রাখি, বাইরে থেকে কে কী বলছে, সেটা এই পর্যায়ে আমাদের উপর কোনওরকম প্রভাব ফেলে না। এটা আমার দল, আমি কোচের সঙ্গে আলোচনা করে সেরা একাদশ বেছে নেব।'

হার্দিক আরও বলেছেন, 'পরের টি-২০ বিশ্বকাপের আগে অনেক সময় আছে। সবাই খেলার সুযোগ পাবে। যখন যাকে খেলার সুযোগ দেওয়া হবে, তখন সে অনেকগুলি ম্যাচ খেলার সুযোগ পাবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজে অল্প কয়েকটি ম্যাচ ছিল। আমরা যদি আরও কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পেতাম, তাহলে আরও কয়েজনকে খেলার সুযোগ দিতে পারতাম।'

Subscribe to get breaking news alerts

বৃষ্টির জন্য় এই সিরিজের প্রথম ম্যাচে একটি বলও খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় ম্যাচে অবশ্য ভারতীয় দল সহজ জয় পায়। সেই ম্যাচে অপরাজিত শতরান করেন সূর্যকুমার যাদব। এরপর তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন এই ম্যাচে কিউয়িদের অধিনায়ক টিম সাউদি। ১৯.৪ ওভারে ১৬০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। সর্বোচ্চ ৫৯ রান করেন ওপেনার ডেভন কনওয়ে। ৪ নম্বের ব্যাটিং করতে নেমে ৫৪ রান করেন গ্লেন ফিলিপস। আর কোনও ব্যাটার বড় রান পাননি। ভারতের হয়ে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন মহম্মদ সিরাজ। ৩৭ রান দিয়ে ৪ উইকেট নেন আর্শদীপ সিং। ২৮ রান দিয়ে ১ উইকেট নেন হর্ষল প্যাটেল।

রান তাড়া করতে নেমে ভারতীয় দল ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৫ রান করার পরেই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। সেই সময় ৩০ রানে অপরাজিত ছিলেন হার্দিক। তাঁর সঙ্গে ৯ রানে ব্যাটিং করছিলেন দীপক হুডা।

আরও পড়ুন-

রোহিতকে সরিয়ে টি-২০ ফর্ম্যাটে পাকাপাকি অধিনায়ক করা হচ্ছে হার্দিককে, ইঙ্গিত বিসিসিআই-এর

টি-২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার বলি দল নির্বাচন কমিটি, সরিয়ে দেওয়া হল চারজনকেই

টি-২০ বিশ্বকাপের সেরা দলে বিরাট, সূর্যকুমার, দ্বাদশ ব্যক্তি হার্দিক

 

 

Top Stories