রাওয়ালপিন্ডি টেস্ট ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৭৪ রানে জয় ইংল্যান্ডের

| Dec 05 2022, 07:04 PM IST

England Cricket Team

সংক্ষিপ্ত

পাকিস্তান সফরে প্রথম টেস্ট ম্যাচে সহজ জয় পেল ইংল্যান্ড। রাওয়ালপিন্ডি টেস্ট ম্যাচের শেষ দিন জয় পেল বেন স্টোকসের দল।

ওয়ালপিন্ডি টেস্ট ম্যাচে ৭৪ রানে জয় পেল ইংল্যান্ড। সোমবার ম্যাচের শেষ দিন দ্বিতীয় ইনিংসে ২৬৮ রানে অলআউট হয়ে গেল পাকিস্তান। ম্যাচের সেরা অলি রবিনসন। এই ম্যাচের প্রথম ইনিংসে ৬৫৭ রান করে ইংল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে ৫৭৯ রান করে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৬৪ রান করে ইনিংস ডিক্লেয়ার করে দেয় ইংল্যান্ড। এরপর দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নেমে অলআউট হয়ে গেল পাকিস্তান। ফলে সহজ জয় পেল ইংল্যান্ড। সিরিজে ১-০ এগিয়ে গেল বেন স্টোকসের দল। এই সিরিজে আরও ২ টেস্ট ম্যাচ আছে। প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ড দল যে পারফরম্যান্স দেখাল, তাতে এই সিরিজের বাকি ২ টেস্ট ম্যাচেও জয়ের লক্ষ্যেই নামবেন বেন স্টোকসরা। অন্যদিকে, দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হার এড়ানোই লক্ষ্য বাবর আজমদের। সিরিজের বাকি ২ টেস্ট ম্যাচ জয়ের লক্ষ্যে খেলতে নামবে পাকিস্তান।

এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে ভাল পারফরম্যান্স দেখালেন জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, হ্যারি ব্রুক। প্রথম ইনিংসে ১২২ রান করেন ওপেনার ক্রলি। ১০৭ রান করেন অপর ওপেনার ডাকেট। ১০৮ রান করেন ৩ নম্বরে পোপ। ৫ নম্বরে ব্যাটিং করতে ১৫৩ রান করেন ব্রুক। দ্বিতীয় ইনিংসে ৫০ রান করেন ক্রলি। ৭৩ রান করেন জো রুট। ৮৭ রান করেন ব্রুক। ইংল্যান্ডের বোলারদের মধ্যে ভাল পারফরম্যান্স দেখান উইল জ্যাকস, জ্যাক লিচ, রবিনসন ও জেমস অ্যান্ডারসন। প্রথম ইনিংসে ৬ উইকেট নেন জ্যাকস। ২ উইকেট নেন লিচ। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট করে নেন রবিনসন ও অ্যান্ডারসন। 

Subscribe to get breaking news alerts

এই ম্যাচে পাকিস্তানের হয়ে ভাল পারফরম্যান্স দেখালেন আবদুল্লাহ শফিক, ইমাম উল-হক, বাবর, আগা সলমন, সৌদ শাকিলরা। প্রথম ইনিংসে ১১৪ রান করেন শফিক। ইমাম প্রথম ইনিংসে ১২১ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ৪৮ রান। প্রথম ইনিংসে ১৩৬ রান করেন বাবর। সলমন প্রথম ইনিংসে করেন ৫৩ রান। দ্বিতীয় ইনিংসে ৭৬ রান করেন শাকিল। মহম্মদ রিজওয়ান দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন।

প্রথম ইনিংসে ৪ উইকেট নিলেও, ২৩৫ রান দেন জাহিদ মাহমুদ। তিনি দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন। নাসিম শাহ প্রথং ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে নেন ২ উইকেট। প্রথম ইনিংসে ইংল্য়ান্ড বিশাল স্কোর করার ফলেই এই ম্যাচ জিতে নিল।

আরও পড়ুন-

নিজেই বাংলাদেশ সফরে ওডিআই সিরিজে জাতীয় দল থেকে অব্যাহতি চেয়েছেন ঋষভ পন্থ!

আইপিএল থেকে অবসরের পর আবু ধাবি টি ১০ লিগে খেলতে পারেন মহেন্দ্র সিং ধোনি

মেহদি হাসান মিরাজের অসাধারণ লড়াই, ভারতের বিরুদ্ধে প্রথম ওডিআই জিতল বাংলাদেশ

 
Read more Articles on