ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হার ভারতের

| Feb 02 2023, 10:36 PM IST

Harmanpreet Kaur

সংক্ষিপ্ত

টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলের জন্য খারাপ খবর। দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় টি-২০ সিরিজে চ্যাম্পিয়ন হতে পারল না ভারত। বৃহস্পতিবার ফাইনালে হেরে গেলেন হরমনপ্রীত কউররা।

ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকার মহিলা দলের কাছে ৫ উইকেটে হেরে গেল ভারতীয় মহিলা দল। বৃহস্পতিবার ইস্ট লন্ডনের বাফেলো পার্কে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর। কিন্তু ভারতের ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। কোনও রান করার আগেই দ্বিতীয় ওভারে আউট হয়ে যান ওপেনার স্মৃতি মন্ধানা। অপর ওপেনার জেমাইমা রডরিগেজ করেন ১১ রান। ভারতীয় দল ২১ রানে ২ উইকেট হারানোর পর লড়াই শুরু করেন ৩ নম্বরে ব্যাটিং করতে নামা হারলিন দেওল ও অধিনায়ক হরমনপ্রীত। হারলিন করেন ৪৬ রান। হরমনপ্রীত করেন ২১ রান। কিন্তু তাঁরা দ্রুতগতিতে রান তুলতে পারেননি। ১৬ রান করে অপরাজিত থাকেন দীপ্তিু শর্মা। ১ রান করে অপরাজিত থাকেন পূজা বস্ত্রকর। ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে রান করে। দক্ষিণ আফ্রিকার হয়ে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন ননকুলুলেকো এমলাবা। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন আয়াবঙ্গা খাকা। ২২ রান দিয়ে ১ উইকেট নেন অধিনায়ক সুন লাস।

ভারতের ইনিংস অল্প রানে গুটিয়ে গেলেও, ২১ রানের মধ্যে দক্ষিণ আফ্রিকার ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে দেন দীপ্তি শর্মা, স্নেহ রানা, রাজেশ্বরী গায়কোয়াড়। শুরুতেই আউট হয়ে যান লরা উলভার্ট (০), তাজমিন ব্রিটস (৮) ও লারা গুডঅল (৭)। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক করেন ১২ রান। ৬৬ রানে ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তখনও ভারতের জয়ের আশা ছিল। কিন্তু ৩২ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ ও সিরিজ জেতান ক্লো ট্রায়ন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ১৭ রান করে অপরাজিত থাকেন নাদিন ডে ক্লার্ক। ভারতের হয়ে ২১ রান দিয়ে ২ উইকেট নেন স্নেহ রানা। ১৯ রান দিয়ে ১ উইকেট নেন দীপ্তি। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন রাজেশ্বরী। ১৬ রান দিয়ে ১ উইকেট নেন রেণুকা ঠাকুর সিং।

Subscribe to get breaking news alerts

টি-২০ বিশ্বকাপের আগে এই হার ভারতীয় দলের পক্ষে বড় ধাক্কা। টি-২০ বিশ্বকাপের আগে এই সিরিজে চ্যাম্পিয়ন হলে স্মৃতি-হরমনপ্রীতদের আত্মবিশ্বাস বাড়ত। কিন্তু এই হার তাঁদের কিছুটা দমিয়ে দিতে পারে। এই হার ভুলে টি-২০ বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে হবে ভারতীয় দলকে।

আরও পড়ুন-

পরপর ২ দিন ভাঙা হাতে ব্যাটিং! রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালে অসাধারণ লড়াই হনুমা বিহারীর

কলকাতায় ফিরলেন তিতাস সাধু, হৃষিতা বসু, বিমানবন্দরে স্বাগত জানালেন সিএবি কর্তারা

উইমেনস প্রিমিয়ার লিগে মুম্বই ফ্র্যাঞ্চাইজির বোলিং কোচ ও মেন্টর ঝুলন গোস্বামী