বিশ্ব কুস্তির ব়্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান পেলেন দীপক পুনিয়া। কিছুদিন আগেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন ভারতীয় কুস্তিগির দীপক। ৮৬ কেজি বিভাগে রুপো জিতে অলিম্পিকে স্থানও নিশ্চিত করেছেন এই ভারতীয় কুস্তিগির। এবার সেই ৮৬ কেজি বিভাগের বিশ্ব ব়্যাঙ্কিংয়ের এক নম্বরে চলে গেলেন এই কুস্তিগির। পাশাপাশি ৫৭ কিলো বিভাগের ব়্যাঙ্কিংয়ের তালিকায় সেরা ৫ য়ের মধ্যে এসেছেন ভারতীয় কুস্তিগির রবি কুমার।

আরও পড়ুন, প্রধানমন্ত্রীকে দেখে অনুপ্রাণিত, আরও দুই ক্রীড়াবিদ যোগ দিলেন বিজেপিতে ...

অন্তর্জাতিক কুস্তি ফেডেরেশনের ব়্যাঙ্কিংয়ের তালিকায় এক ৮৬ কেজি বিভাগে এক নম্বরে রয়েছেন দীপক। ৮২ পয়েন্ট নিয়ে ইরানের হাসান আলিজামের থেকে ৪ পয়েন্টে এগিয়ে থেকে এই বিভাগের শীর্ষ স্থান পেয়েছেন ২০ বছরের দীপক পুনিয়া। পাশাপাশি ৬৫ কিলো বিভাগের প্রথম স্থানে রয়েছেন রাশিয়ার গাজিমুরাদ রাশিডোব।

আরও পড়ুন, বিশ্বজয়ী সিন্ধুর কোচের পদ থেকে ইস্তফা কিম জির ..

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে জয় পেয়ে অলিম্পিকের টিকিট নিশ্চিত করেছেন ভারতের বিনেশ ফোগোট, রবি কুমার, বজরং পুনিয়া, দীপক পুনিয়া ও রাহুল আওয়ারে। আর অলিম্পিকের যোগ্যতা অর্জন করার পাশাপাশি এবার বিশ্ব ব়্যাঙ্কিংয়েও নিজেদেরকে ভালো জায়গায় রাখলেন ভারতীয় কুস্তিগিররা। তবে আগামী বছর টোকিও অলিম্পিকে পদক নিশ্চিত করতে পারলে আরও বেশি কার্যকরি হবে এই কুস্তিগিরদের লড়াই।