ক্রীড়া ক্ষেত্রে অব্যাহত করোনা ভাইরাসের থাবা। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ভারতের জাতীয় হকি দলের এক নয়, দুই নয়, ৫ জন প্লেয়ার। সেই তালিকায় নাম রয়েছে খোদ অধিনায়ক মনপ্রীত সিংয়েরও। বেঙ্গালুরুর জাতীয় শিবিরে যোগ দেওয়ার আগে বাধ্যতামূলক করোনা টেস্টে পাঁচ হকি তারকার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার তরফে এমনটাই জানানো হয়েছে। মনপ্রীত ছাড়া ডিফেন্ডার সুরেন্দ্র কুমার, জসকরণ সিং ও কৃষাণ বি পাঠক এবং ড্র্যাগ-ফ্লিকার বরুণ কুমারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

আরও পড়ুনঃমাঠ লক্ষ্য করে ছুটে এল ঝাঁকে ঝাঁকে গুলি, ফের পাকিস্তানে ক্রিকেটের উপর জঙ্গি হামলা

বেঙ্গালুরুর সাইতে হকি শিবিরে যোগ দিয়েছিলেন সকল প্লেয়াররা। সেখানেই করোনা টেস্টে তাদের রিপোর্ট পজেটিভ ধরা পড়ে। তবে প্রথমে অ্যান্টিজেন টেস্টে চার হকি খেলোয়াড়েরই নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু পরে মনপ্রীত ও সুরেন্দরের উপসর্গ দেখা দিতেই তাঁদের আরটি-পিসিআর টেস্ট করা হয়। তাতেই তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্ত প্রত্যেক প্লেয়ারকেই সাইতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  সাইয়ের তরফ থেকে জানানো হয়েছে, জাতীয় শিবির করতে আসা একাধিক অ্যাথলিটের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা থেকে মনে করা হচ্ছে, একসঙ্গে বেঙ্গালুরুতে আসার পথেই প্রত্যেকে সংক্রমিত হয়েছেন।

আরও পড়ুনঃ২০২১ সালের টি২০ বিশ্বকাপ হবে ভারতের মাটিতে, সিদ্ধান্ত আইসিসির

আরও পড়ুনঃকরোনা কোপ,এবার এক বছর পিছিয়ে গেল মহিলা ক্রিকেট বিশ্বকাপ

করোনা পজিটিভ হওয়ার পর মনপ্রীত বিজ্ঞপ্তি মারফৎ জানান, ‘আমি সাই ক্যাম্পাসে সেলফ কোয়ারান্টাইনে থাকব। যেভাবে সাই কর্তৃপক্ষ বিষয়টা সামলেছে, তাতে আমি অত্যন্ত খুশি। এটা দেখে ভালো লাগছে যে, অ্যাথলিটদের জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক করেছে সাই। এমন সক্রিয় পদক্ষেপ সঠিক সময়ে সমস্যা চিহ্নিত করতে পারে। আমি ভালো রয়েছি এবং আশা করছি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠব।’ মনপ্রীত সিং, সুরেন্দ্র কুমার, জসকরণ সিং ও কৃষাণ বি পাঠক এবং বরুণ কুমার ছাড়া বাদ বাকি প্লেয়ারদেরও কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। সকলের জন্য নির্দিষ্ট গাইডলাইন ঠিক করে দেওয়া হয়েছে সাইয়ের তরফ থেকে।